আবরার স্মরণে ছাত্রলীগের শোক র‌্যালি আজ
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১০:২২
আবরার স্মরণে ছাত্রলীগের শোক র‌্যালি আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় উত্তাল আন্দোলনে নেমেছেন বুয়েটের শিক্ষার্থীরা। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে বেশকয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীকে। ডিবির জিজ্ঞাসাবাদে তারা পিটিয়ে হত্যার কথা স্বীকার করেছেন। বলেছেন, এ হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ২৪ থেকে ২৫ জন।


আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে আবরার স্মরণে শোক র‌্যালি শুরু করবে বাংলাদেশ ছাত্রলীগ।


বুধবার রাতে ছাত্রলীগের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, বুয়েটের মেধাবি শিক্ষার্থী আবরার ফাহাদ নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হয়। এ হত্যাকাণ্ডটি ছাত্র সমাজসহ প্রতিটি মানুষের হৃদয়ে প্রচণ্ডভাবে নাড়া দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ নিহত আবরার ফাহাদের স্মরণে এক শোক র‌্যালি কর্মসূচি গ্রহণ করেছে। সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে র‌্যালি শুরু হবে।


উল্লেখ্য, ইতোমধ্যে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত বিচার দাবি করেছে ছাত্রলীগ। একইসঙ্গে এ ঘটনার সাথে বুয়েট ছাত্রলীগের সম্পৃক্ততার ঘটনায় কেন্দ্রীয় সংগঠনের পক্ষ থেকে লজ্জা প্রকাশ করে ১১ জনকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।


রবিবার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত শেষে এক সংবাদ সম্মেলনে ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সোহেল মাহমুদ বলেন, বাঁশ বা স্ট্যাম্প দিয়ে পেটানো হয়ে থাকতে পারে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে। এর ফলেই রক্তক্ষরণ বা পেইনের (ব্যথা) কারণে ফাহাদের মৃত্যু হয়েছে।


তিনি বলেন, ফাহাদের হাতে, পায়ে ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। এ আঘাতের কারণেই তার মৃত্যু হয়েছে। আঘাতের ধরন দেখে মনে হয়েছে ভোঁতা কোনো জিনিস যেমন- বাঁশ বা স্ট্যাম্প দিয়ে আঘাত করা হয়েছে। তবে তার মাথায় কোনো আঘাত নেই। কপালে ছোট একটি কাটা চিহ্ন রয়েছে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com