শিরোনাম
জাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের ধাওয়া
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১৫:২৬
জাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের ধাওয়া
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। এসময় বিক্ষোভ মিছিলের শেষের দিকে কর্মীদের উপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।


বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে অমর একুশের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।


মিছিল পরবর্তী সমাবেশে শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা বলেন, ‘আবরার ফাহাদের হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অনতিবিলম্বে হত্যাকারীদের ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে যেন আর কোনো কুলাঙ্গার এমন কোনো নৃশংস কাণ্ড ঘটাতে সাহস না করে। পাশাপাশি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে। অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ সহাবস্থানে জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।’


কমসূচির শেষের দিকে ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় রাফা মিছিলের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে ছাত্রদল নেতাকর্মীরা অবস্থা সঙ্কটজনক দেখে দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন।


মিছিলে ধাওয়ার বিষয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ‘আমরা কোনো সহিংসতা চালাতে ক্যাম্পাসে আসিনি। মানবিকদিক বিবেচনা করে একটি হত্যার বিচার চাইতে এসেছিলাম। কিন্তু সেখানেও ছাত্রলীগ বাধা দিয়েছে। মিছিল বানচাল করার চেষ্টা করেছে। চাইলে আমরাও পাল্টা হামলা চালাতে পারতাম। কিন্তু আমরা তা করিনি। আমরা সহাবস্থান চাই। বিষয়টি নিয়ে প্রশাসনের সাথে কথা হয়েছে। তারা বলেছে বিষয়টি খতিয়ে দেখবেন।’


বিবার্তা/শিহাব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com