শিরোনাম
ভিসি নাসিরের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৬
ভিসি নাসিরের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলন চলছে
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে ৬ষ্ঠ দিনের মত বিরতিহীন আন্দোলন চলছে।


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এ সময় স্লোগানে ও মিছিলে পুরো ক্যাম্পাস উত্তাল হয়ে ওঠে। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে।


আন্দোলনকারীরা ভিসির নানা অনিয়ম-দুর্নীতি ও নারী কেলেঙ্কারি নিয়ে লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। তারা শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। আন্দোলন চলাকালে সীমান্ত নামে এ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়।


এদিকে, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পদত্যাগকারী সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবীর জীবনের নিরাপত্তা চেয়ে গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরিতে ভিসিপন্থিরা তাকে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।
হামলায় ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো মামলা হয়নি। বিশ্ববিদ্যালয় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তদন্ত শুরু করছে। ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। অসুস্থ হয়ে পড়া আন্দোলনরত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা দিচ্ছে ফার্মেসি বিভাগের ধরিত্রী হেলথ উইনডো নামের বিশ্ববিদ্যালয়ভিত্তিক একটি গ্রুপ।


প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে। এর পরিপ্রেক্ষিতে ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি এবং নারী কেলেঙ্কারির অভিযোগ এনে তার পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।


বিবার্তা/এরশাদ/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com