ইবিতে শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৪
ইবিতে শিক্ষক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট চলাকালীন সময় শিক্ষক, কর্মচারী ও খেলোয়াড়দের ওপর হামলার প্রতিবাদে মৌনমিছিল ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা।


সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে তারা এ মৌন মিছিল শুরু করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এসে শেষ হয়। এরপর সেখানেই মানববন্ধন করে শিক্ষার্থীরা।


এরআগে রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও মার্কেটিং বিভাগের খেলা চলাকালীন সময় উভয় বিভাগের খেলোয়াড়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ট্যুরিজম বিভাগের শিক্ষক শরিফুল ইসলাম জুয়েলসহ ৮ জন আহত হয়।


মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘ফুটবল না রেসলিং-কোনটা খেলে ফুটবল টিম?, শিক্ষকদের গায়ে হাত-তাদের কি আছে কোন জাত?, শিক্ষক লাঞ্চনার বিচার চাই, ভিক্ষা নয় যোগত্যা দিয়ে পেয়েছি ঠাঁই, ছাত্ররূপী সন্ত্রাসীদের বিচার চাইসহ বিভিন্ন শ্লোগান লিখিত প্লাকার্ড দেখা যায়।


এসময় বক্তারা বলেন, শুধু খেলোয়াড় নয়, হামলাকারীদের ছোবল থেকে আমাদের সম্মানিত শিক্ষক ও রেহাই পায়নি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে।


পরে তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও মার্কেটিং বিভাগকে বিশ্ববিদ্যালয় সকল টুর্নামেন্ট থেকে বিরত রাখার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে।


বিবার্তা/জায়িম/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com