ইবি প্রক্টরের অপসারণ দাবিতে উত্তাল ক্যাম্পাস
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৬
ইবি প্রক্টরের অপসারণ দাবিতে উত্তাল ক্যাম্পাস
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত প্রক্টরকে অপসারনের দাবিতে ক্যাম্পাস অবোরধ করেছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা।


রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় প্রক্টর ড. মাহবুবর রহমানকে অপসারণের দাবিতে বিক্ষোভ করে তারা। পরে কয়েক দফায় উপাচার্যের সঙ্গে সাক্ষাত করে দাবি জানিয়ে কোনো ফল না পাওয়ায় প্রশাসন ভবন অবরোধ করে নেতাকর্মীরা।


সূত্র মতে, গত ২১ সেপ্টেম্বর প্রক্টর হিসেবে তৃতীয় বারের মত দায়িত্ব গ্রহণ করে ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। দায়িত্ব গ্রহণের পর থেকেই তাকে অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। শনিবার দাবি মেনে না নেয়ায় রবিবার আবারো আন্দোলনে নামে তারা। দুপুর থেকে কয়েক দফায় উপাচার্যের সাথে সাক্ষাত করে দাবি জানালেও দাবি মানা হয়নি। পরে দুপুর পৌনে দুইটার দিকে অন্দোলনকারীরা ক্যাম্পাসের মূল ফটকে তালা দেয়।


এ ঘটনার পর ক্যাম্পাস থেকে দুপুরের বাস ছেড়ে যেতে পারেনি। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের। পরে বিকাল সাড়ে ৪টায় আবারো উপাচার্যের সাথে সাক্ষাত করে সিদ্ধান্ত চায় বিদ্রোহীরা। দাবি মেনে না নিলে তারা প্রশাসন ভবন ও ভিসির কার্যালয় অবরোধ করে। প্রতিবেদন লেখা পর্যন্ত তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান করে।


এবিষয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, যিনি ছাত্রলীগের উপর গুলি চালানোর নির্দেশ দিয়েছিলেন তাকে আমরা প্রক্টর হিসেবে চাই না। আমরা উপাচার্যের কাছে এই প্রক্টরকে অপসারণের দাবি জানিয়েছি। দাবি মেনে না নেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।


নবনিযুক্ত প্রক্টর ড. মাহবুবর রহমান বলেন, আমি মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ায় আমার বিরুদ্ধে আন্দোলনে নেমেছে তারা।


উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, আমরা একজন যোগ্য প্রক্টর খুঁজছি। নতুন করে যোগ্য কাউকে পেলে আমরা তাকে নিয়োগ দিব।


বিবার্তা/জায়িম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com