‘তোর বাপরে ভিসি বানিয়ে দেই’
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৯
‘তোর বাপরে ভিসি বানিয়ে দেই’
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘তোর আব্বারে ভিসি বানায় দেই। দেখি তোর বাপ বিশ্ববিদ্যালয় কেমনে চালায়। কি আগুন জ্বালাবি জানোয়ার। তোরে তো এখন লাথি দিয়ে বের করে দিতে ইচ্ছা করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. খোন্দকার নাসির উদ্দিন কয়েকজন আন্দোলনরত শিক্ষার্থীকে রুমে ডেকে নিয়ে এভাবে গালমন্দ করেন। এমন এক অডিও ক্লিপস (২১ সেপ্টেম্বর) থেকে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।


এদিকে রবিবার (২২ সেপ্টেম্বর) ৪র্থ দিনের মত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভিসির পদত্যাগের দাবিতে অনশন কর্মসূচী আরো জোরদার হয়েছে।


শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতক্ষণ না আমাদের আশ্বস্ত করবেন, ততক্ষণ আমরা এই আন্দোলন চালিয়ে যাব।


বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের এই ক্ষোভ এক দিনের নয়। ভিসি স্যার বিশ্ববিদ্যালয়টিকে টর্চার সেলে পরিণত করেছেন। কোন শিক্ষার্থী ভিসি স্যারের অন্যায়ের প্রতিবাদ করলে তিনি তাদের এবং অভিভাকদের ডেকে গালিগালাজসহ মানসিক টর্চার করেন। ওনার এসব কর্মকান্ডের সাথে প্রক্টর আশিকুজ্জামান ভূঁইয়াসহ বেশ কয়েকজন কর্মকর্তা থাকেন।


অন্যদিকে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. খন্দকার নাসিরুদ্দীনকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।


সাংবাদিক বহিষ্কার, নির্যাতন এবং আন্দোলনরত অবস্থায় শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রবিবার (২২ সেপ্টেম্বর) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে এ ঘোষণা দেয়।


রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১টায় শেকৃবির প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনের শুরুতেই বশেমুরবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করে।


শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ১৭তম ব্যাচের শিক্ষার্থী জামিউল আলম পরশ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের উপর এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।আজকের পর থেকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে তার (বশেমুরবিপ্রবি উপাচার্য) প্রবেশ নিষিদ্ধ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com