শিরোনাম
সাংবাদিক হয়রানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৭
সাংবাদিক হয়রানির প্রতিবাদে ইবিতে মানববন্ধন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক হয়রানির প্রতিবাদে ও এর সাথে জড়িতদের বিচারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানবন্ধন করেছে কর্তব্যরত সাংবাদিকরা।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট‘স ফেডারেশনের আহবানে দুপুর ১২ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও প্রেসক্লাব এই মানববন্ধনের আয়োজন করে।


মানববন্ধনে সাংবাদিকরা বশেমুরবিপ্রবি‘তে সাংবাদিক হয়রানি ও সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিচার, প্রশাসনের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা চাওয়া ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ তৈরীর দাবি জানান। এছাড়া দাবি না মানলে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।


মানববন্ধনে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক ইরফান মাহমুদ রানা, অফিস সম্পাদক হুমায়ুন কবির শুভ, কোষাধ্যক্ষ আশিক বনি, প্রচার সম্পাদক অনি আতিকুর রহমান ও বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খাঁন, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার মাসুম, অফিস সম্পাদক এআর রাশেদ, কোষাধ্যক্ষ তারিকুল ইসলাম এবং অন্যান্য সাংবাদিকরা।


মানববন্ধনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র বলেন, সাংবাদিকরা আজ ফেডারেশনের ডাকে এক হয়েছে। আমাদের চার দফা দাবি অতিদ্রুত বশেমুরুবপ্রবি প্রশাসনকে বাস্তবায়ন করতে হবে। দেশের কোন প্রান্তে সাংবাদিক হামলা, মামলা ও নির্যাতনের শিকার হলে আমরা দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তুলবো।


বিবার্তা/জায়িম/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com