এবার শাবির ভিসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৮
এবার শাবির ভিসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
শাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি নিয়ে চলমান উত্তেজনার মধ্যে এবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।


বেতন থেকে টাকা কেটে নেয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুল হাই ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: রফিকুল ইসলাম গত ১২ সেপ্টেম্বর মামলা দুটি দায়ের করেন।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী এএইচএম এরশাদুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিমার বৈধতা চ্যালেঞ্জ জানিয়ে ও স্বাস্থ্য বিমায় রাজি না থাকার পরও বেতন থেকে টাকা কেটে নেয়ায় সিলেট সদর সিনিয়র সহকারী জজ আদালতে আলাদা মামলা করা হয়েছে।


উভয় মামলায় ভিসি ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, হিসাব পরিচালক ও প্রগতি লাইফ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালককে বিবাদী করা হয়েছে।


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারিতে শাবি এবং প্রগতি লাইফ ইনস্যুরেন্সের মধ্যে দুই বছরের জন্য একটি স্বাস্থ্য বিমা চুক্তি হয়। তবে এই বিমায় কে কতটুকু সুবিধা পাবেন, তা উল্লেখ করা ছিলো না। এজন্য বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক করতে রাজি হননি।


এজন্য বিমার আবেদন ফরম পূরণ করতে বলা হলেও তারা পূরণ করেননি। এরপরও তাদের বেতন থেকে ২৭১ টাকা করে কেটে নেয়া হয়েছে। এজন্য ওই দুই শিক্ষক মামলা করেছেন।


এ বিষয়ে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল হাই বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যে স্বাস্থ্য বিমার ব্যবস্থা করা হয়েছে তা করতে আমি আগ্রহী না। এ বিষয়ে আমি প্রশাসন দফতরে একটি চিঠিও দিয়েছিলাম। এরপরও বিমার জন্য আমার বেতন থেকে টাকা কেটে নেয়ায় মামলা করেছি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com