ঢাবিতে ভর্তিচ্ছুদের ছাত্রলীগের সহায়তা
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৬
ঢাবিতে ভর্তিচ্ছুদের ছাত্রলীগের সহায়তা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের পরীক্ষার্থীদের সহযোগিতা করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সার্বিক সহযোগিতা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৫৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।


এদিন সকালে সরেজমিন দেখা যায়, ১০টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষার্থীরা সকাল ৭টা থেকেই ক্যাম্পাসে সমাবেত হতে থাকেন। বৃষ্টির কারণে তাদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়। এক্ষেত্রে ঢাবি ছাত্রলীগের তৎপরতা ছিল চোখে পড়ার মতো।


ক্যাম্পাসজুড়ে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শিক্ষার্থীদের একটি করে কলম উপহারের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে সহায়তা করেন। শুধু তাই নয়, এদিন ছাত্রলীগকে আরো বেশকিছু সেবা দিতে দেখা গেছে।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের পরীক্ষার্থীদের মোটরসাইকেল সেবা দেয় ছাত্রলীগ


শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ছিল ‘জয় বাংলা বাইক সার্ভিস’। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নীলক্ষেত মোড়, পলাশী মোড়, শাহবাগ মোড়, দোয়েল চত্বর এলাকা থেকে ‘জয় বাংলা বাইক সার্ভিসে’ সেবা দেয়া হয়।


এ ছাড়াও বিশ্ববিদ্যালয় এলাকায় শিক্ষার্থীদের সুবিধার জন্য ছাত্রলীগের পক্ষ থেকে আরো ছিল ‘তথ্যপ্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র, ‘সুপেয় পানির ব্যবস্থা’ আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ ও ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’।


ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সার্বিক তত্ত্বাবধানে চলে এসব সেবা। তাদেরও ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতায় কাজ করতে দেখা যায়।


ছাত্রলীগের এমন সহযোগিতায় মুগ্ধতার কথা জানালেন ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। চট্টগ্রাম থেকে মেয়েকে ভর্তি পরীক্ষা দিতে নিয়ে আসেন ব্যাংক কর্মকর্তা জালাল উদ্দিন।


তিনি বিবার্তাকে বলেন, আমার মেয়ের কেন্দ্র খুঁজে পাচ্ছিলাম না। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের সাথে নিয়ে কেন্দ্রে পৌঁছে দেয়। বৃষ্টিস্নাত আবহাওয়ায় আমাদের অভিভাবকদেরও তারা সহযোগিতা করে। স্বেচ্ছাসেবী হিসেবে তাদের ভূমিকায় আমরা মুগ্ধ।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের পরীক্ষার্থীদের সুপেয় পানি পান করায় ছাত্রলীগ


ভর্তিচ্ছুক শিক্ষার্থী মো. সাইফুল ইসলাম বিবার্তাকে বলেন, আমি ক্যাম্পাসে আসতে একটু দেরি হয়ে যায়। পরে আমি কেন্দ্রে যেতে ঝামেলায় পড়ি। এ অবস্থায় ছাত্রলীগের নেতারা আমাকে জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে কেন্দ্রে পৌঁছে দেয়।


‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির এ ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। এতে ১ হাজার ২৫০টি আসনের জন্য আবেদন করেন ২৯ হাজার ৫৮ জন শিক্ষার্থী।


বিবার্তা/রাসেল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com