বেরোবি ক্যাম্পাসে বহিরাগতদের প্রতিরোধ করতে হবে: ছাত্রলীগ সভাপতি
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৯:০৬
বেরোবি ক্যাম্পাসে বহিরাগতদের প্রতিরোধ করতে হবে: ছাত্রলীগ সভাপতি
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্যাম্পাসে বহিরাগত টোকাই সন্ত্রাসিদের অপচেষ্টাকে প্রতিরোধ করার আহ্বান জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়া ।


রবিবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে এ বক্তব্য দেন তিনি।


এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ, মারুফ ভুইয়া, অন্যান্য নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।
সভাপতি তুষার কিবরিয়া বলেন, যারা ২১ আগস্টের প্রোগ্রামে হামলা করতে পারে তারা ছাত্রলীগ নয় । যারা জাতির পিতার ছবি ভাংচুর করেছে ইতোপূর্বে তারা ছাত্রলীগের কোন প্রোগ্রামে ছিলো না। গত তিন চার মাস থেকে তাদের আর্বিভাব লক্ষ্য করা যাচ্ছে। তারা বাংলাদেশ ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সংগঠনকে বিপদগামী করার চেষ্টা করছে। ছাত্রলীগের নাম ব্যাবহার করে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। তারা অন্যায়ভাবে আমার রুমে ঢুকে ভাংচুর, টিভি চুরি ও বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করেছে। আর যাই করুক যারা বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করতে পারে তারা ছাত্রলীগের সাথে সম্পৃক্ত থাকতে পারে না। ইতোমদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের কার্যনির্বাহী পরিষদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরি শোভন ভাই কথা দিয়েছেন যারা বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে স্থায়ী বহিষ্কারের ব্যবস্থা করা হবে।


কেন্দ্রীয় ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামীলীগের পরামর্শক্রমে আইনানুক ব্যবস্থা গ্রহণ করেছি। ১নং আসামিসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। আরো যারা টোকাই সন্ত্রাসি আছে তাদের গ্রেফতার করলে বেরোবি ছাত্রলীগকে নিয়ে যে নোংরা খেলা শুরু হয়েছে তা বন্ধ হবে।


বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। কিন্তু একটি গ্রুপ যারা নিজেদেরকে ছাত্রলীগের কর্মী বলে দাবি করে কিন্তু ছাত্রলীগের কোনো প্রোগ্রামে তাদের সক্রিয় অংশগ্রষণ নেই। আমার প্রশ্ন হলো হলো যারা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ বুকে ধারণ করে তারা কখনো ২১ আগস্টের প্রোগ্রামে বাধা দিতে পারেনা এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করতে পারেনা।


উল্লেখ্য, শোক দিবস উপলক্ষে্য বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে দুই পক্ষের কথা কাটাকাটি ও হলে ভাংচুর হয়।


বিবার্তা/শিপন/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com