সাদিয়ার ৩ কেমোর জন্য প্রয়োজন ১৮ লাখ টাকা
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৫:২০
সাদিয়ার ৩ কেমোর জন্য প্রয়োজন ১৮ লাখ টাকা
তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন চিকিৎসাধীন সাদিয়ার অবস্থা মঙ্গলবার (২০ আগস্ট) থেকে কিছুটা ইতিবাচক অবস্থানে এসেছে। তবে দু-চার দিনের মধ্যে এমন প্রতিক্রিয়া পাওয়া গেলে ১৪ দিন পরপর আরও ছয় থেকে আটটি কেমোথেরাপি দেয়ার পর অপারেশনে করা হতে পারে। এজন্যই সাদিয়ার পরিবারকে গুণতে হবে ৮ থেকে ১০ লাখ টাকা। এছাড়াও প্রতিদিন হাসপাতালে আনুষঙ্গিক খরচ হচ্ছে ৫ থেকে ৬ হাজার টাকা।


মেয়ের চিকিৎসার জন্য ভিটেমাটি বিক্রি করা অর্থও যথেষ্ট নয় সাদিয়ার চিকিৎসার জন্য। এখন পর্যন্ত ১৭ লাখ টাকা খরচ হয়েছে। এছাড়াও অপারেশন করার পর আরও তিনটি কেমোথেরাপি বিদেশ থেকে এনে দিতে হবে, যার একেকটির মূল্য ৬ লাখ টাকা করে।


সাদিয়ার মা মোবাইল ফোনে জানান, মঙ্গলবার থেকে একটু ভালো রেসপন্স পাওয়া যাচ্ছে সাদিয়ার। আগের থেকে একটু ভালো অনুভব করছে। ডাক্তার দ্রুত টাকা জোগাড় করতে বলেছেন। বড় তিনটি কেমোথেরাপি দেয়া হবে। পরে ভালো কিছু হতে পারে।


তবে হাতে বেশি টাকা না থাকায় বেশ চিন্তিত সাদিয়ার মা। তিনি বলেন, মেয়ের চিকিৎসা করাতে গিয়ে নিজের ভিটেমাটিও বিক্রি করেছি। আর পারছি না। ডাক্তাররা আশ্বাস দিয়েছেন। কিন্তু এত ব্যয়বহুল চিকিৎসার ভারে অসহায় হয়ে পড়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এ সহযোগিতা করার সাহস হয়তো কেউ করবেন না। কারণ অনেক টাকার ব্যাপার। প্রধানমন্ত্রী চাইলেই হয়তো সম্ভব।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগ ছাড়া আমার মেয়েকে হয়তো বাঁচানো সম্ভব নয়। জানি না, আমার মেয়ের এ খবরটি তার চোখে পড়বে কিনা?


কিছুদিন আগেও বন্ধুবান্ধব নিয়ে মরণব্যাধি ‘ক্যান্সার সচেতনতা ও স্বেচ্ছায় রক্তদান’ কর্মসূচি করেছিলেন সাদিয়া। জড়িত ছিলেন স্বেচ্ছায় রক্তদানের সংগঠন বাঁধনের কার্যক্রমে। সেই সাদিয়া সুলতানাই আজ মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন।


অন্যের জীবন বাঁচাতে সংগ্রাম করা সাদিয়াকে এ সমাজে খুবই প্রয়োজন। প্রয়োজন তার পাশে থাকা। যে কেউ পাশে দাঁড়াতে চাইলে কথা বলতে পারেন ০১৫১৫২০৫৮৭৯ নম্বরে।


এছাড়াও তার পাশে দাঁড়ানো যাবে অর্থ সহযোগিতার মাধ্যমে। ব্যাংক হিসাব কামরুন নাহার (সাদিয়ার মা), আল-আরাফাহ ইসলামী ব্যাংক (খিলক্ষেত শাখা) ৯৯০১১৮০৫৯৯৫৬৭। এ ছাড়াও বিকাশ করা যাবে ০১৯৭৭-১০৮৩৮৩ (এজেন্ট) নম্বরে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com