যুক্তরাষ্ট্রে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিত তারা: সিআইডি
প্রকাশ : ০৪ জুলাই ২০১৯, ১৬:০৮
যুক্তরাষ্ট্রে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিত তারা: সিআইডি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। তবে ওই চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি।


বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রো দক্ষিণ সিআইডির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান।


তিনি বলেন, রাজধানীর বাড্ডা সাতারকুল এলাকায় বুধবার অভিযান চালিয়ে আলতাফ হোসেন (৪৮) ও শরীফুল ইসলাম (৫৮) নামের দুইজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ছবি, তিনটি মোবাইল ফোন, একটি ডেস্কটপ ও টাকা লেনদেনের চেক বই উদ্ধার করা হয়েছে।



তিনি আরো বলেন, তারা যুক্তরাষ্ট্রে বিভিন্ন রাজনৈতিক নেতা ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের সাথে ঘনিষ্টতা রয়েছে, এমন তথ্য বলে জনসাধারণের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো। আলতাফ নিজেকে যুক্তরাষ্ট্র প্রবাসী বহু ব্যবসায়ীক প্রতিষ্ঠানের কর্নধার হিসেবে পরিচয় দিত। এছাড়াও তার সাথে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক এবং প্রশাসনিক কর্তা ব্যাক্তিদের ঘনিষ্টতা রয়েছে। এমনকি বাংলাদেশের উচ্চ পর্যায়ের বিভিন্ন ব্যক্তিবর্গের সহিত সুসম্পর্ক রয়েছে বলে নিজেকে পরিচয় দিত।


মোহাম্মদ কামরুজ্জামান বলেন, শুধু তাই নয়, আলতাফ যুক্তরাষ্ট্রের ভিসা দিয়ে দেশটিতে তার বিভিন্ন কোম্পানিতে চাকরি দেয়ার কথা বলে সাধারণ লোকজনের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে ।


ওই চক্র সম্পর্কে আরো বলেন, ওই চক্রের ১২ সদস্য রয়েছে। তারা দেশের বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধশত ভুক্তভোগীর কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তবে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com