শিরোনাম
নুর ও রাশেদের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচারের মামলা
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৯, ১৭:০০
নুর ও রাশেদের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচারের মামলা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচারের অভিযোগ এনে ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে রাজধানীর ধানমন্ডি থানায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের জগন্নাথ হল শাখার প্রচার সম্পাদক অর্বব বাদী হয়ে মামলাটি দায়ের করেন।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ধানমন্ডি জোনের অতিরিক্ত কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফী সাংবাদিকদের জানান, নুর ও রাশেদের বিরুদ্ধে ধর্মীয় উসকানি ও অপপ্রচার চালানোর অভিযোগে ধানমন্ডি থানায় ডিজিটাল সিকিউরিটি আইনের ২৫, ২৬, ২৯ ও ৩১ ধারায় ঢাবির এক শিক্ষার্থী মামলা করেছেন।


এর আগে, ডাকসু ভবনে হামলা ও মারামারির ঘটনায় ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চুরির মামলা দেয়া হয়। এ মামলায় ভিপি নুরসহ ২৯ জনকে আসামি করা হয়েছে। বুধবার (২৫ ডিসেম্বর) নুরের বিরুদ্ধে ছিনতাই মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ডিএম সাব্বির হোসেন।


প্রসঙ্গত, রবিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনে ভিপির কক্ষে ঢাকা বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে নুর ও তার সংগঠনের ১৭ নেতাকর্মী আহত হয়েছেন। তবে ছাত্রলীগ হামলার অভিযোগ অস্বীকার করেছে। এ ঘটনায় প্রথমে পুলিশ বাদী হয়ে মামলা করে হামলাকারীদের বিরুদ্ধে। পরে ভিপি নুরও হামলাকারীদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। এরপরে চুরির অভিযোগে নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এখন আবার ধর্মীয় উসকানি ও অপপ্রচারের মামলা করা হয়েছে নুর ও রাশেদের বিরুদ্ধে।


বিবার্তা/ রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com