‘বিভিন্ন বাহিনীতে চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয় তারা’
প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৮:১৮
‘বিভিন্ন বাহিনীতে চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয় তারা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সেনা, নৌ, বিমান, পুলিশ, কারারক্ষীসহ বিভিন্ন বাহিনীতে চাকরি দেয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র। তবে ইতোমধ্যে ওই চক্রের ছয় ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।


সোমবার দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির।


তিনি জানান, গত রাতে রাজধানীর মিরপুর ও খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে মো. মানিক চাঁদ ওরফে রাজ (২৮), এসএম আলাউদ্দিন আল মাসুদ (৩৬), মো. ইসমাইল হোসেন (৩১), মো. রতন হোসেন (১৮), মো. শরিফুল ইসলাম ( ৩২) ও সম্রাট মল্লিককে (২৪) গ্রেফতার করা হয়।


এসময় তাদের কাছ থেকে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে যোগদানের ভুয়া নিয়োগপত্র, চাকরি প্রার্থীদের সিভি, বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, প্রতারণার কাজে ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।


র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির আরো জানান, ওই ২৫ থেকে ২৬ জনের কাছ থেকে দুই থেকে আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা।


তবে ওই চক্রের মূলহোতা মানিক চাঁদ। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়েছে। কিন্তু নিজেকে সে ম্যাজিস্টেট বলে পরিচয় দিত। রূপনগরে তার সুসজ্জিত একটি অফিস ছিল। সেখানে বসে সে বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিত।


তারা দুই থেকে আড়াই বছর ধরে প্রতারণা চালিয়ে আসছিল জানিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, কুষ্টিয়ার প্রত্যন্ত এলাকার বেকার চাকরি প্রত্যাশী যুবকদের সঙ্গে যোগাযোগ করত তারা। সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, কিংবা পেট্রোবাংলা, জিটিসিএল, পিডিবিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে তুলনামূলক নিম্ন পদে চাকরির প্রলোভন দেখানো হতো তাদের। এভাবে তাদের কাছ থেকে হাতিয়ে নেয়া হতো লাখ লাখ টাকা।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com