শিরোনাম
রাঙামাটির ছয় খুনের আসামি ঢাকায় গ্রেফতার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৪
রাঙামাটির ছয় খুনের আসামি ঢাকায় গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ছয় খুনের আসামি ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা আনন্দ প্রকাশ চাকমাকে (৫৯) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।


রবিবার ঢাকার শেরেবাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের কেন্দ্রীয় দফতর সম্পাদক আনন্দ প্রকাশ চাকমা।


র‌্যাব-২ কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আলী বলেন, আগারগাঁও স্টাফ কলোনিতে মেয়ের বাসায় আত্মগোপন করে ছিলেন আনন্দ প্রকাশ চাকমা। গোপন সংবাদের ভিত্তিতে গত রাত থেকে র‌্যাব ওই এলাকায় অবস্থান নিয়ে ছিল। পরে রবিবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়।


গত বছর রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক-এর প্রধান তপনজ্যোতি চাকমা বর্মাসহ ছয়জনকে হত্যা করা হয়। এতে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ জড়িত বলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও উনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের সংস্কারবাদী অংশের অভিযোগ।


১৯৯৭ সালে সরকারের সঙ্গে সন্তু লারমার পার্বত্য শান্তি চুক্তির বিরোধিতা করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ছেড়ে ইউপিডিএফ গঠন করেছিলেন প্রসীত খিসা। প্রায় এক যুগ আগে জনসংহতি সমিতি আরেক দফা ভেঙে সুধা সিন্দু খীসার নেতৃত্বে গঠিত হয় জেএসএস (এমএন লারমা)।


বিবার্তা/আকবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com