হলি আর্টিজান মামলার চার্জশিটভুক্ত আসামি গ্রেফতার
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ১৫:০৩
হলি আর্টিজান মামলার চার্জশিটভুক্ত আসামি গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলশানের হলি আর্টিজান জঙ্গি হামলার চার্জশিটভুক্ত আসামি মো. শরিফুল ইসলাম ওরফে খালিদ ওরফে রাহাত ওরফে সাইফুল্লাহ ওরফে নাহিদ ওরফে আবু সোলাইমানকে (২৭) গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার হওয়া শরিফুল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রফেসর রেজাউল করিম হত্যা মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিও বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমদু খান।


শনিবার সকালে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান তিনি।


তিনি জানান, শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের নাচোল থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় ২০১৬ সালের ২৩ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম হত্যা কাণ্ডে অংশগ্রহণ করার পর সে আত্মগোপনে যায়। এসময় অপর জঙ্গি নেতা মামুনুর রশিদ ওরফে রিপন তার সঙ্গে ছিল। আত্মগোপন থাকা অবস্থায় তারা সর্বমোট ৩৯ লাখ টাকা প্রেরণ করে, যাহা হলি আর্টিজানে হামলায় ব্যবহৃত হয়েছে।


তিনি আরো জানান, গ্রেফতারকৃত শরিফুল ১৯৯১ সালে রাজশাহী জেলার বাগমারা থানা এলাকায় জন্মগ্রহণ করে। সে বাগমারা পাইলট হাইস্কুল থেকে ২০০৮ সালে এসএসসি এবং রাজশাহী সরকারি সিটি কলেজ থেকে ২০১০ সালে এইচএসসি পাশ করে। সে এসএসসি এবং এইচএসসি উভয় ক্ষেত্রে বিজ্ঞান বিভাগ জিপিএ-৫ পেয়েছে। পরে সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১০-২০১১ সেশনে ইংরেজি বিষয়ে অনার্সে ভর্তি হয়।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com