অরিত্রি আত্মহত্যার মামলা ডিবিতে
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৬:১৭
অরিত্রি আত্মহত্যার মামলা ডিবিতে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


বুধবার বিকেলে মামলাটি হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।


এর আগে মঙ্গলবার রাতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন অরিত্রি অধিকারীর বাবা দিলীপ অধিকারী।


বিষয়টি নিশ্চিত করে পল্টন থানার ওসি মাহমুদুল হক বলেছিলেন, আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরাসহ তিন শিক্ষিকাকে আসামি করা হয়েছে।


গত রবিবার পরীক্ষা চলার সময় অরিত্রির কাছে মোবাইল ফোন পাওয়া যায়। সে নকল করছে, এমন অভিযোগে সোমবার মা-বাবাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। এ সময় তাকে ও তার মা-বাবাকে অপমান করেন এক শিক্ষক। এছাড়াও অরিত্রিকে ছাড়পত্র নিয়ে যেতে বলা হয়। এরপর বাড়ি এসে অরিত্রি সিলিং ফ্যানের সাথে ওড়নায় ফাঁস দেয়।


অরিত্রিদের শান্তিনগরের বাসা থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে চিকিৎসকেরা অরিত্রীকে মৃত ঘোষণা করেন। পরে মঙ্গলাবার সকালে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা আন্দোলনে নামে। এ ঘটনায় বিচার না হওয়া পর্যন্ত সব পরীক্ষা বর্জনের কর্মসূচি ঘোষণা করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আন্দোলনরত ছাত্রীরা। একইসাথে বুধবার সকাল থেকে কলেজ ফটকে অবস্থান নেয় তারা।


এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনে ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণীর ছাত্রী অরিত্রি আত্মহত্যার ঘটনায় অধ্যক্ষসহ ৩ শিক্ষককে বরখাস্ত, বিভাগীয় মামলার নির্দেশ ও এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।


এই নির্দেশের পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণি শিক্ষক হাসনা হেনা ও প্রভাতি শাখার প্রধান শিক্ষক জিনাত আরাকে বরখাস্ত করা হয়। তাদের এমপিও বাতিল করা হয়েছে। ওই শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণের কথা বলেন শিক্ষামন্ত্রী। এছাড়া পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com