‘চিপস খাইয়ে সিমনকে অপহরণ করা হয়’
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১৯:৪১
‘চিপস খাইয়ে সিমনকে অপহরণ করা হয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চার বছরের শিশু তোয়াছিন ইসলাম সিমনকে চিপস খাওয়াতে খাওয়াতে নিয়ে যায় অপরণকারীরা। এমনটাই জানিয়েছেন তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার।


বৃহস্পতিবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি জানান, গত ২৮ আগস্ট রাত পৌনে ৯টার দিকে সিমন নিজ বাসায় খেলাধুলা করছিল। ওই সময় অপহরণকারীরা তাকে কৌশলে বাসা থেকে তুলে নিয়ে যায়। এর পর অনেক খোঁজাখুঁজি করার পর সিমনের বাবা মো. সাইফুল ইসলাম তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর থেকে পুলিশ তাকে উদ্ধারে অভিযান শুরু করে।


তিনি জানান, বুধবার বেলা ২টা ৫ মিনিটের সময় সিমনের বাবার মোবাইলে অজ্ঞাত নামা একটি মোবাইল নম্বর থেকে কল আসে। এ সময় অপহরণকারীরা জানায়, ২০ লাখ টাকা দিলে সিমনকে ফিরিয়ে দেয়া হবে। না হলে তাকে মেরে ফেলার হুমকি দেয়া হয়। সিমনের বাবা তাদেরকে আশ্বস্ত করেন। আত্মীয় স্বজনের কাছ থেকে কোনো রকমে দেড় লাখ টাকা যোগাড় করেন সিমনের বাবা। কিন্তু তাতে সন্তুষ্ট নয় তারা। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।


বিপ্লব কুমার জানান, পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় গত রাত পৌনে ২টার দিকে রাজধানীর পূর্ব নাখালপাড়ার লিচু বাগান এলাকা থেকে সিমনকে সুস্থ অবস্থায় উদ্ধার করে। পরে ওই চক্রের ছয়জনকে আটক করা হয়।


আটকদের মধ্যে রয়েছে, রুমান মিয়া (১৮), মো. শহিদুল ইসলাম মানিক (১৮), মো. জিসান মিয়া (১৮), মো. সাইফুল ইসলাম ইমন (১৮), মো. আলী আহম্মেদ (১৮) ও মীম আক্তার রিয়া (১৮)। তারা সবাই একই এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন ও ৬টি চাপাতি উদ্ধার করা হয়েছে।


পুলিশের ওই কর্মকর্তা জানান, অপহরণ চক্রের মূল পরিকল্পনাকারী রোমান মিয়া নিখোঁজ সিমনের বাবা সাইফুল ইসলামের সঙ্গে থেকেছে। সে নিখোঁজের পর তাকে সান্ত্বনা দিয়েছে। সমঝোতার জন্য কথা বলেছে। যাতে অপহরণের সঙ্গে তার সংশ্লিষ্টতা কেউ ধরতে না পারে সেজন্য নিখোঁজ সংবাদ প্রচার করতে মাইকিংও করে রোমান।



এদিকে, ছেলেকে পেয়ে আনন্দিত সিমনের বাবা সাইফুল ইসলাম। তিনি তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে উপস্থিত সাংবাকিদের বলেন, আমি এই প্রথম পুলিশের কাছে গেছি। গত ২৮টি ঘণ্টা উদ্বিগ্ন ছিলাম। ছেলে নিখোঁজের পর থেকে নাওয়া-খাওয়া সব বাদ হয়ে গেছিলো। আইন-শৃঙ্খলা বাহিনী আমার সোনাবাবুকে উদ্ধার করে দিয়েছে। পুলিশের কাছে আমি চির কৃতজ্ঞ।


বিবার্তা/খলিল/কাফী


>>রাজধানীতে শিশু অপহরণ, নারীসহ আটক ৬

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com