ফেসবুকে উসকানি, গ্রেফতার ২
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৭:৪১
ফেসবুকে উসকানি, গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি দুই জন শিক্ষার্থী নিহতের ঘটনায় গড়ে ওঠা আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন উস্কানিমূলক লেখা, পোস্ট, ফটো ও ভিডিওর মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টার অভিযোগে দুই জনকে গ্রেফতার করা হয়েছে।


বুধবার বিকেলে এ তথ্য জানিয়েছেন সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) শারমিন জাহান।


গ্রেফতারকৃতরা হলেন- আহমাদ হোসাইন (১৯) ও নাজমুস সাকিব (২৪)।


শারমিন জাহান জানান, গত ৪ আগস্ট থেকে ৮ আগস্ট পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পর্যালোচনা করে দেখা যায় সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে কিছু দুষ্কৃতিকারী মিথ্যা তথ্য সম্বলিত বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য অপপ্রচার করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টির চেষ্টা করে। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য বিভিন্ন মিথ্যা ও বানোয়াট লেখা, পোস্ট, ফটো, ভিডিও ইলেকট্রনিক বিন্যাসে সম্প্রচার করা হয়েছে। এসব মিথ্যা, উস্কানিমূলক প্রপাগান্ডা ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্নকারী বক্তব্য, পোস্ট লেখা, পোস্ট, ফটো, ভিডিওগুলোতে জেনে বা না জেনে বা তাতে উদ্বুদ্ধ, প্ররোচিত এবং উৎসাহ বোধকরে অজ্ঞাত অসংখ্য ফেসবুক ইউজার লাইক-শেয়ার-এবং কমেন্ট করে ওই অপরাধমূলক কাজে সহায়তা প্রদান করেছে।


এর পরিপ্রেক্ষিতে অর্গানাইজড ক্রাইম সিআইডি কম্পিউটার ব্যবহার করে সোশ্যাল মিডিয়া মনিটরিং করে অপরাধীদের আইনের আওতায় আনার জন্যে তদন্ত চলছে। এ ধারাবাহিকতায় কামরাঙিরচর থেকে আহমদ হোসাইন ও নাজমুস সাকিবকে গ্রেফতার করা হয়।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com