শিরোনাম
ভিত্তিহীন খবর : নিউজ পোর্টালের সিইওসহ গ্রেফতার ২
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ১৭:২১
ভিত্তিহীন খবর : নিউজ পোর্টালের সিইওসহ গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভিত্তিহীন খবর প্রচারের দায়ে জুম বাংলা নামের একটি অনলাইন নিউজ পোর্টালের সিইওকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে আরো এক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।


সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, গত রাতে রাজধানীতে অভিযান চালিয়ে অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার সিইও ইউসুফকে (৪০) গ্রেফতার করা হয়। পৃথক আরেকটি অভিযানে দাইয়ান আলম (২২) নামের বুয়েটের এক ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটার, মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করা হয়েছে।


তিনি আরো জানান, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বিভিন্ন উস্কানিমূলক লেখা, পোস্ট, ছবি এবং ভিডিওর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অপচেষ্টার জন্য গত ১ ও ৫ জুলাই রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। ১ আগস্টের মামলায় ইউসুফকে এবং ৫ আগস্টের মামলায় দাইয়ানকে গ্রেফতার দেখানো হয়েছে।


এডিসি নাজমুল ইসলাম জানান, গ্রেফতারকৃত মধ্যে বুয়েটের ছাত্র দাইয়ান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভ, বিভিন্ন কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে নিরাপদ সড়কের দাবিতে স্বাভাবিক ছাত্র আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখে।


অপরদিকে অনলাইন নিউজ জুম বাংলা কোনো তথ্য প্রমাণ ছাড়াই অসত্য ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করেছে। সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে স্বাভাবিক ছাত্র আন্দোলনের সময় উদ্দেশ্যমূলক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উস্কে দিয়েছে। তাই ইউসুফকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com