ট্রাফিক সপ্তাহ : দ্বিতীয় দিনে ৭৩১৯ মামলা
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ১২:২৮
ট্রাফিক সপ্তাহ : দ্বিতীয় দিনে ৭৩১৯ মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ট্রাফিক সপ্তাহের দ্বিতীয় দিনে ৭ হাজার ৩১৯টি মামলা হয়েছে। এছাড়াও ৪৬ লাখ ৬৭ হাজার ৭২ টাকা জরিমানা করা হয়েছে।


মঙ্গলবার সকালে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ কমিশনার মো. মাসুদুর রহমান।


তিনি জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ৭৩১৯টি মামলা ও ৪৬ লাখ ৬৭ হাজার ৭২ টাকা জরিমানা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। এ সময় ১৪২টি মোটরসাইকেল আটকসহ ৮৩৭টি গাড়ি ডাম্পিং ও রেকার করা হয়েছে।


তিনি আরো জানান, গাড়ির ফিটনেস, উল্টোপথে গাড়ি চালানো, গাড়িতে হাইড্রোলিক হর্ণ, হুটার ও বিকন লাইট ব্যবহার এবং মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য উল্লেখিত মামলা করা হয়।


উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর নামের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় রাজধানী ঢাকাসহ সারা দেশে আন্দোলনে নামে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনচলাকালে শিক্ষার্থীরা ট্রাফিকের কাজ করতে দেখা গেছে। এরপর গত শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে পুলিশ।


ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ সময় তিনি জানান, আজ ৫ আগস্ট রবিবার থেকে ট্রাফিক সপ্তাহ শুরু হবে। ১১ আগস্ট পর্যন্ত চলবে এই কর্মসূচি। পরে গতকাল রবিবার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে এ কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


এর পর ট্রাফিক সপ্তাহের প্রথম দিন ৩ হাজার ৬৫১ টি মামলা করেছে পুলিশ। আটক করা হয় ৬৮টি মোটরসাইকেল।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com