শিরোনাম
জাইকার ভুয়া কর্মকর্তা গ্রেফতার
প্রকাশ : ০১ জুন ২০১৮, ০০:৫০
জাইকার ভুয়া কর্মকর্তা গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেশন এজেন্সির (জাইকা) ভুয়া এক সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। বৃহস্পতিবার রাত আটটার দিকে বিশেষ অভিযান চালিয়ে গাজীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতের নাম মো. হাসান অপু (৩০)। গ্রেফতারের তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান।


তিনি জানান, অভিযুক্ত মো. হাসান অপু নিজেকে জাইকার একজন অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে জাইকার নামে ভুয়া ইমেইল দিয়ে নানান কাজ পাইয়ে দেয়ার কথা বলে ইমেইল করে এবং ৯০ কোটি টাকার কাজের ওয়ার্ক অডার নেয়। এছাড়াও এ কাজের অগ্রীম হিসেবে বিভিন্ন মাধ্যমে ১৫ লাখ টাকা হাতিয়ে নেয় সে।


একজন ভুক্তভোগী এসব অপকর্মের প্রতিকার চেয়ে সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে অভিযোগ করলে, জাইকার সাথে যোগাযোগ করে পুলিশ। পরে অভিযুক্তের পরিচয় ভুয়া নিশ্চিত হয়ে তাকে প্রাযুক্তিক সুবিধার মাধ্যমে গ্রেফতার করা হয়।


পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, অভিযুক্তের বিরুদ্ধে ডিএমপি’র তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগ আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার হওয়া অপুর কাছ থেকে ভুয়া আইডি কার্ড, বিজনেস কার্ড, মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে। এছাড়া জাইকার নামে ভুয়া ইমেইল আইডিগুলো জব্দ করা হয়।


বিবার্তা/খলিল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com