শিরোনাম
নিরাপত্তাকর্মী খুনের নেপথ্যে পূর্বশত্রুতা
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৬:০১
নিরাপত্তাকর্মী খুনের নেপথ্যে পূর্বশত্রুতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পূর্ব শত্রুতার জের ধরেই রাজধানীর ক্যান্টনমেন্টে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এটিএম বুথের নিরাপত্তকর্মী তহিদুল ইসলাম ওরফে নুরনবীকে খুন করা হয়েছে।


বুধবার বেলা দেড়টার দিকে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানানো হয়েছে।


সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার মেজর মনজুর মেহেদী ইসলাম জানান, মঙ্গলবার রাতে খুনের প্রধান আসামি রাসেল শেখ ওরফে নয়নকে (১৯) খুলনার সোনাডাঙ্গা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। রাসেল ও নূরনবী একই এলাকার বাসিন্দা। গ্রেফতারের পর রাসেলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ সময় সে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে বলে জানান তিনি।


তিনি জানান, রাসেল ও নূরনবী গত বছর জুলাই মাসে বাগেরহাট এলাকায় একটি নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করতে যান। সেই সময় অসাবধানতাবশত রাসেলের সাইকেল নূরনবীর গায়ে লাগে। এ ঘটনাকে কেন্দ্র করে সেই দিন নূরনবী রাসেলকে মারধর করে।


পরে তারা দু’জনই ঢাকায় সিকিউরিটি গার্ডের চাকরি নেয়। গত এপ্রিল মাস থেকে রাসেল গ্লোব সিকিউরিটি সার্ভিস নামের একটি নিরাপত্তা প্রতিষ্ঠানে চাকরিরত ছিলেন। পরে ৯ মে আইকন ফর সিকিউরিটি সার্ভিসে রিক্রুটিং এজেন্ট হিসেবে কাজ শুরু করেন। এছাড়া নূরনবী গত ১ মে থেকে গ্লোব সিকিউরিটি সার্ভিসের অধীনে ইবিএল বুথে নিরাপত্তাকর্মীর কাজ শুরু করেন।


মেজর মনজুর মেহেদী ইসলাম আরো জানান, গত ২০ মে রাতে নূরনবী ক্যান্টনমেন্টে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এটিএম বুথে নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন। রাসেল ঢাকার বিভিন্ন এলাকায় লোক নিয়োগের পোস্টারিং করছিলেন। এক পর্যায়ে ওই দিন রাতে ইবিএল'র ওই বুথে গিয়ে নূরনবীকে দেখে রাসেল ক্ষিপ্ত হয় এবং গতবছরের কথা মনে করিয়ে দেয়। এ সময় দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এরপর হাতাহাতির এক পর্যায়ে ভোর আনুমানিক ৪টার দিকে রাসেল ছুরি দিয়ে নূরনবীর গলায় জখম করে। মৃত্যু নিশ্চিত হওয়ার পর বুথের লাইট বন্ধ করে ছুরিটি পাশের ড্রেনে ফেলে দিয়ে খুলনায় পালিয়ে যায় রাসেল। পরে সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে।



উল্লেখ্য, গত সোমবার দুপুরে ক্যান্টনমেন্ট পোস্ট অফিসের সামনে থেকে নুরুনবীর লাশ উদ্ধার করে পুলিশ। বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে তার লাশ হস্তান্তর করা হয়।


পরবর্তীতে ওইদিন রাতেই এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন নিহত শেখ তৌহিদুল ইসলাম নুরুনবীর বাবা শেখ আবু বক্কর সিদ্দিক। মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি। পরে সিসিটিভির ফুটেজ দেখে আসামিকে গ্রেফতার করা হয়।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com