শিরোনাম
যাচাই-বাছাই শেষে বৈধ আইফোন ফেরত দেয়া হবে
প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৯:৫৮
যাচাই-বাছাই শেষে বৈধ আইফোন ফেরত দেয়া হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুল্ক গোয়েন্দা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) কাজী মো. জিয়াউদ্দিন জানিয়েছেন, রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্স থেকে জব্দ করা আইফোনগুলোর বৈধ কাগজপত্র যাচাই-বাছাই করে ফেরত দেয়া হবে।


শনিবার বিকেল ৫টার দিকে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান তিনি। এর আগে বিকেল সোয়া ৩টার দিকে বৈঠক শুরু হয়।


বৈঠক শেষে জিয়াউদ্দিন বলেন, আমাদের কাছে ৬৪টি হ্যান্ডসেট জব্দ করা আছে। কাগজপত্র যাচাই করে ফেরত দেয়া হবে।


তিনি বলেন, মালিক সমিতির লোকজনকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। যদি কারও কাগজ বৈধ থাকে তাহলে তাদের আইফোন ফেরত দেয়া হবে। সেটগুলো আমাদের জিম্মায় রাখা আছে।


এর আগে রাজস্ব ফাঁকি ও লাগেজ পার্টির মাধ্যমে এ ফোনগুলো আনা হয়েছে মর্মে এগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। অভিযানে শুল্ক গোয়েন্দারা ছাড়াও র‌্যাব, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। এর প্রতিবাদে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা পান্থপথ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।


অভিযান শেষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদ্স্যরা চলে যাওয়ার পর ২টার দিকে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনের পান্থপথ সড়কে নেমে আসেন মোবাইল ব্যবসায়ীরা।


তারা জানান, রাজস্ব ফাঁকি দেয়ার কথা বলে তাদের প্রায় ১০০টি আইফোন জব্দ করা হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৯০ লাখ টাকা।


এদিকে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন, তাদেরকে হয়রানির উদ্দেশেই এই অভিযান চালানো হয়েছে। প্রতিবছর এমন অভিযান চালিয়ে লাখ লাখ টাকার মোবাইল নিয়ে যায় তারা, কিন্তু কোনো সমাধান হয় না।


শুল্ক গোয়েন্দাদের অভিযান ‘অবৈধ’ উল্লেখ করে দ্রুত জব্দ করা আইফোন ফেরত দেয়া এবং অভিযানের নামে ব্যবসায়ীদের হয়রানি বন্ধেরও দাবি জানান ব্যবসায়ীরা।


বিবার্তা/খলিল/সোহান


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com