ফাঁকা ক্যাম্পাসে মসজিদের এসি চুরির চেষ্টা
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ২০:৪০
ফাঁকা ক্যাম্পাসে মসজিদের এসি চুরির চেষ্টা
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাধিকবার কম্পিউটার চুরির পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এবার গ্রিল কেটে মসজিদের এসি চুরির চেষ্টার ঘটনা ঘটছে।


২৪ এপ্রিল, সোমবার দিবাগত রাত ১টায় এ ঘটনা ঘটে। এসময় দায়িত্বরত আনসার সদস্যকে লক্ষ্য করে ক্যাম্পাসের বাইরে থেকে ইট ছোড়া হয় বলেও জানা গেছে।


বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বিবার্তাকে বলেন, 'ঈদের ছুটির দিন বিশ্ববিদ্যালয় মসজিদ সংলগ্ন দেয়ালের কিছু অংশের গ্রিল না থাকার বিষয়টি প্রশাসন শনাক্ত করে। পরবর্তীতে মসজিদের এসির নিরাপত্তার স্বার্থে উক্ত স্থানে অতিরিক্ত আনসার মোতায়েন করা হয়। গতকাল রাতে দায়িত্বরত আনসার হঠাৎ এসির কাছে ৫/৬ জন লোক দেখতে পান। এসময় তিনি টর্চ মারলে তারা গ্রিল কাটা অংশ দিয়ে পালিয়ে যান এবং বাইরে গিয়ে আনসারকে লক্ষ্য করে ঢিল ছুড়েন।


তিনি আরো বলেন, গ্রিল না থাকা অংশে গ্রিল স্থাপনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং দপ্তরকে জানানো হয়েছে এবং তারা ইতিমধ্যে এ বিষয়ে কাজ শুরু করেছে। এছাড়া গতকাল রাতের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান তিনি।'


এদিকে, বারবার চুরির ঘটনায় উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। জহুরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বিবার্তাকে বলেন, ‘এর আগে একাধিক চুরির ঘটনা ঘটেছে কিন্তু কোনো ঘটনারই বিচার হয়নি। আর এই বিচারহীনতার সংস্কৃতিই এধরণের ঘটনার পুনরাবৃত্তি হওয়ার অন্যতম কারণ।’


উল্লেখ্য, এর আগে ২০২০ সালে ঈদের ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪০টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে৷ এছাড়া, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকেও কম্পিউটার চুরি হয়।


বিবার্তা/অহনা/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com