শিরোনাম
১০ কোটি টাকাসহ শামীমের কার্যালয় থেকে যা উদ্ধার হলো
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৯
১০ কোটি টাকাসহ শামীমের কার্যালয় থেকে যা উদ্ধার হলো
যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীমের কার্যালয় থেকে টাকা ও বিভিন্ন জিনিস উদ্ধার করে র‌্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীমকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর নিকেতনে তার ব্যবসায়িক কার্যালয়‘জি কে বিল্ডার্স’ থেকে তাকে আটক করা হয়।


এর আগে বেলা ১২টা থেকে তার কার্যালয়টি ঘিরে রাখেন র‌্যাব সদস্যরা। এরপর ভেতরে অভিযান চালান তারা। অভিযানের পর অবৈধ অস্ত্রসহ শামীমকে আটক করা হয়। এ সময় জি কে বিল্ডার্স থেকে বিপুল পরিমাণে টাকা ও মাদক জব্দ করা হয় বলে জানায় র‌্যাবের দায়িত্বশীল একটি সূত্র।


র‌্যাব সূত্রে জানা যায়, অভিযানে শামীমের কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রসহ নগদ ১০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া বিপুল পরিমাণে এফডিআর ও মার্কিন ডলার জব্দ করা হয়।


এর আগে শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে শামীমের ৬ দেহরক্ষীকে নিজেদের হেফাজতে নেয় র‌্যাব। জি কে বিল্ডার্সের কর্মচারী দিদারুল ইসলাম বলেন, শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে রাজধানীর নিকেতনে শামিমের ব্যবসায়িক কার্যালয় জি কে বিল্ডার্সে র‌্যাবের একটি দল এসে তার ৬ বডিগার্ডকে তুলে নিয়ে যায়।


তিনি জানান, ভোর বেলা সিটি কর্পোরেশনের লোক বলে র‌্যাব শামীমের কার্যালয়ে ঢোকে। পরে র‌্যাব পরিচয়ে তাদের তুলে নিয়ে যাওয়া হয়।


র‌্যাব-১ সূত্রে জানা গেছে, শামীমের দেহরক্ষীদের থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসব অস্ত্র লাইসেন্সকৃত কি না তা যাচাই করা হবে।


র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং) এএসপি মিজানুর রহমান বলেন, এ মুহূর্তে গণমাধ্যমকে কিছুই জানাতে পারছি না। পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।


রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম।


বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তের এ শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি। সেই জিকে শামীম এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক।


এর আগে অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাত দিনের রিমান্ডেও পেয়েছে পুলিশ। তাকে সংগঠন থেকেও বহিষ্কার করা হয়।


বিবার্তা/এরশাদ/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com