আইনজীবী হত্যা মামলায় দুই নিরাপত্তাকর্মীর আমৃত্যু কারাদণ্ড
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১৬:১৭
আইনজীবী হত্যা মামলায় দুই নিরাপত্তাকর্মীর আমৃত্যু কারাদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রায় ১১ বছর আগে রাজধানীর মিরপুরে চুরি করতে গিয়ে অ্যাডভোকেট রওশন আক্তারকে খুনের মামলায় দুই নিরাপত্তা প্রহরীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।


১১ জুন, রবিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. আলী আহমেদের আদালত এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন-সোলায়মান রবিন ওরফে তাজুল এবং রাসেল জমাদার শাকিব। দণ্ডের পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও এক মাস করে কারাভোগ করতে হবে।


রায় ঘোষণার আগে দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।


সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর শামসুল হক বাদল এসব তথ্য জানান।


জানা গেছে, পরিবার নিয়ে মিরপুর থানাধীন রোড-৩ এর এ-ব্লকে থাকতেন অ্যাডভোকেট রওশন আক্তার। দণ্ডপ্রাপ্ত দুই আসামি বাসায় নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করতেন। তাদের কাছে টাকা ছিল না। টাকার জন্য তারা চুরির পরিকল্পনা করতে থাকেন। ২০১২ সালের ৩১ ডিসেম্বর তারা একটি বালিশের কভার নিয়ে অ্যাডভোকেট রওশন আক্তারের বাসার সামনে যায়। রওশন আক্তার দরজা খুললে জানতে চাই, বালিশের কভারটি তার কি না। রওশন আক্তার বলেন, এটা তার না। এ কথা বলার এক পর্যায়ে আসামিরা তাকে ধাক্কা দিয়ে ভেতরে প্রবেশ করেন। বিছানার ওপর নিয়ে চাদর দিয়ে তার পা বেঁধে ফেলে। ছুরি বের করে তাতে ভয় দেখাতে গিয়ে নিজেদের হাত কেটে ফেলে। পরে ওড়না পেঁচিয়ে রওশন আক্তারকে তারা শ্বাসরোধ করে হত্যা করে। বাসা থেকে ২০ হাজার টাকা নিয়ে যায় তারা।


এ ঘটনায় রওশন আক্তারের স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মাহবুব ই সাত্তার পরদিন মিরপুর থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে দুই জনকে অভিযুক্ত করে ২০১৩ সালের ১৮ জুলাই চার্জশিট দাখিল করে পুলিশ। পরের বছর ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com