চুরি হওয়া অস্ত্র ৪ বছর পর উদ্ধার
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৯:১১
চুরি হওয়া অস্ত্র ৪ বছর পর উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চার বছর পর চুরি যাওয়া লাইসেন্স করা অস্ত্র উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় সাবেক এক সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি হয় এ অস্ত্রটি।


চুরির সঙ্গে জড়িত বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে তারেক হাওলাদার (২১) নামে একজনকে ৩ জুন, শনিবার রাতে ও গ্রেফতার করা হয়। তার বাড়ির রান্না ঘরের মাটির নিচে থেকে চুরি যাওয়া বিদেশি অস্ত্র উদ্ধার করে পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) একটি দল।


৪ জুন, রবিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম।


তিনি বলেন, ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর রাতে বাসা বন্ধ করে গুলশানের ল্যাবএইড হাসপাতালের নিজ চেম্বারে যান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুল হুদা (৬৩)। রাতে বাসায় ফিরে ভেতর থেকে বাসা বন্ধ পান। মিস্ত্রি ও বাসার কেয়ারটেকারের সহযোগিতায় বাসার তালা খুলতে ব্যর্থ হন। পরে বাসার পেছনে জানালার গ্রিল কাটা দেখেন। কাটা গ্রিলের ভেতর দিয়ে বাসার ভেতর প্রবেশ করে দরজা খুলে দেন তার গাড়িচালক।


তিনি বলেন, সামছুল হুদা বাসায় প্রবেশ করে দেখেন তার বেডরুমের আলমারির ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারি খোলা ও তছনছ করা। আলমারির ড্রয়ার থেকে ব্যাংক থেকে তোলা নগদ ১৮ লাখ টাকা, গ্রামের বাড়ি থেকে আনা ১৪ লাখ, দুই লাখ টাকা দামের দুটি ঘড়ি ও বিভিন্ন দেশের মুদ্রাসহ প্রায় ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ড্রয়ারে থাকা লাইসেন্স করা একটি বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন চুরি হয়ে যায়।


মামলার তদন্তের বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, এ ঘটনায় মো. সামছুল হুদা বাদী হয়ে ভাষানটেক থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে থানা-পুলিশ তদন্ত করলেও পরে আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই।


তদন্তে নেমে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে গতকাল শনিবার (৩ জুন) রাতে তারেক হাওলাদারকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রান্নাঘরের মাটির নিচ থেকে চুরি যাওয়া বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়। অবৈধভাবে অস্ত্র রাখায় তারেকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া চুরির মামলাসহ আটক তারেকের বিরুদ্ধে ভাষানটেক থানায় মাদকসহ বেশ কয়েকটি মামলার তথ্য পাওয়া গেছে।


বিবার্তা/সউদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com