পঞ্চগড় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৭:৫০
পঞ্চগড় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

“প্রাণিসম্পদে ভরবাে দেশ, গড়বাে স্মার্ট বাংলাদেশ’’ প্রতিপাদ্য নিয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদন উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় পঞ্চগড় সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও হাসপাতাল চত্বরে এ অনুষ্ঠানের আয়ােজন করা হয়।


এ সময় প্রধান অতিথি হিসেবে সংরক্ষিত আসনের সংসদ সদস্য (৩০১) মােছা. রেজিয়া ইসলাম বেলুন উড়িয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বােধন করেন।


প্রদর্শনীতে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন: গাভি, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, কবুতর, শৌখিন পাখি, পােষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।


সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মলিহা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাে শহিদুল ইসলাম।


এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বাবুল হাসন, জেলা ভেটেরেনারি সার্জন ডা. মাে. সেলিম উদ্দীন।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হােসন, কামাত কাজল দীঘি ইউপি চেয়ারম্যান তােফায়েল প্রধান, খামারিদের মধ্যে আলমগীর হােসন বক্তব্য রাখেন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভেটেনারি ফিল্ড অ্যাসিস্টেন্ট ঝর্ণা রানী রায়। প্রদর্শনীতে গবাদিপশু, ছাগল, হাঁস, মুরগী, কবুতর, পাখি নিয়ে ৪০ জন খামারি অংশ নেয়। শেষে সেরা খামারিদের মাঝে পুরস্কার হিসেবে চেক প্রদান করা হয়।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com