আরও ১৩ বিজিপি সদস্যের বাংলাদেশে অনুপ্রবেশ
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৭:১৯
আরও ১৩ বিজিপি সদস্যের বাংলাদেশে অনুপ্রবেশ
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে চলমান গৃহযুদ্ধের কারণে দেশটির সেনা ও সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ১৩ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এনিয়ে গত ৩ দিনে মোট ২৯ জন পালিয়ে এপারে এসেছে।


১৬ এপ্রিল, মঙ্গলবার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি, বাইশফাড়ি ও রেজুপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন। পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা তাদের নিরস্ত্র করে নিরাপদে আশ্রয় দেন।


বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, ১৬ এপ্রিল মঙ্গলবার সকালের দিকে নতুন করে ১২ জন ও দুপুরে ১ জন এপারে পালিয়ে আসে। এর মধ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজুপাড়া সীমান্ত দিয়ে ২ জন, বাইশফাড়ি সীমান্ত দিয়ে ১ জন এবং জমছড়ি সীমান্ত দিয়ে ১০ জন প্রবেশ করে।


এই ১৩ জনের মধ্যে বিজিপি ও সেনাবাহিনীর সদস্য রয়েছে। তবে কোন বাহিনীর কত জন সদস্য তা বলা যাচ্ছে না। অস্ত্র জমা নিয়ে বিজিবি তাদের হেফাজতে নিয়েছে। তারা বর্তমানে নাইক্ষ্যংছড়ি সদরের ১১ বিজিবির হেফাজতে রয়েছে।


এর আগে সোমবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাড়ি সীমান্ত দিয়ে ২ সেনা সদস্য পালিয়ে আসে। তার আগে রবিবার টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে আসে বিজিপির আরও ১৪ জন সদস্য। ৩ দিনে নতুন করে আসা ২৯ জনই নাইক্ষ্যংছড়ি সদরে ১১ বিজিবি হেফাজতে রয়েছে।


এছাড়া সেখানে আগে থেকে আরও ১৮০ জন আশ্রয়ে রয়েছে। সবমিলে এখন ১১ বিজিবির হেফাজতে আছে মোট ২০৯ জন।


মিয়ানমারে চলমান সংঘাতের মধ্যে প্রাণ বাঁচাতে এর আগে কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন মোট ৩৩০ জন। গত ১৫ ফেব্রুয়ারি ওই ৩৩০ জনকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com