ফেনীতে ট্রেন দুর্ঘটনা তদন্তে কমিটি, দুই গেটম্যান বরখাস্ত
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৫:৪৫
ফেনীতে ট্রেন দুর্ঘটনা তদন্তে কমিটি, দুই গেটম্যান বরখাস্ত
প্রিন্ট অ-অ+

ফেনীর মুহুরীগঞ্জে বালুবোঝাই ট্রাকে ট্রেনের ধাক্কায় ছয়জন নিহতের ঘটনায় দুই গেটম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


রবিবার (৭ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (পথ) রিটন চাকমা।


তিনি জানান, এ ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এতে ক্রসিংয়ে দায়িত্বে থাকা গেটম্যান মো. সাইফুল ও মো. রাশেদ খানকে আসামি করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে দাপ্তরিক তদন্ত চলছে।


এদিকে দুর্ঘটনার কারণ জানতে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনিসুর রহমানকে আহ্বায়ক করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


কমিটির সদস্যরা হলেন- রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী মো. আবদুল হানিফ, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান নির্জর, রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমানডেন্ট রেজানুর রহমান, রেলওয়ের বিভাগীয় মেডিকেল অফিসার আনোয়ার হোসেন এবং বিভাগীয় টেলিযোগাযোগ ও সংকেত প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়।


এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। দুর্ঘটনার সময় সিগন্যাল বারটি ফেলা হয়নি বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।


এর আগে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন ক্রসিং এ চট্টগ্রামগামী একটি মেইল ট্রেন বালুবাহী ট্রাককে ধাক্কা দেয়। এ ঘটনায় ছয়জন নিহত হয়। এরমধ্যে ট্রেনের ইঞ্জিনের সামনে থাকা তিনযাত্রী যুবক, ট্রাক চালক, সহকারী ও চালকের ছেলে মারা যান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com