বিএনপি কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে: গণপূর্তমন্ত্রী
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১৯:১১
বিএনপি কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে: গণপূর্তমন্ত্রী
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি জাতীয় নির্বাচনে ব্যর্থ হয়ে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।


তিনি বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যসহ সব দিক দিয়ে স্থিতিশীলতা বিরাজ করছে। এটাকে নস্যাৎ করে দেয়ার জন্য সন্ত্রাসী সংগঠন কুকিচিন সদস্যদেরকে হায়ার করে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করছে।


৬ এপ্রিল, শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে সাধারণ মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


বিএনপির ভারত বিরোধিতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা হচ্ছে তাদের পুরানো রাজনীতি। কারণ ভারত হচ্ছে মুক্তি সংগ্রামে আওয়ামী লীগের পরম বন্ধু। ভারতের সহযোগিতায় মহান মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তানকে পরাজিত করেছি। তাদের প্রশিক্ষিত ৯৪ হাজার সেনা সদস্য মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করতে বাধ্য হয়েছে। সুতরাং ভারত বিরোধিতা মুক্তিযুদ্ধের বিপক্ষের একটি অংশ। বিএনপি ভারতের বিরোধিতার যে আহ্বান জানিয়েছে এটা ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়।


গণপূর্তমন্ত্রী আরো বলেন, এই ঈদেও তারা ভারতীয় পণ্য ব্যবহার করবে। তারা ঈদে যে সমস্ত মসলা ব্যবহার করবে এর শতকরা ৯০ ভাগ মসলা ভারত থেকে আসবে। ভারতীয় মসলা ছাড়া তাদের চলবে না।


তার নিজ নির্বাচনি এলাকা ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতা-কর্মীদের প্রসঙ্গে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ বিএনপি নেতা-কর্মী ভারতের আগরতলার সাথে ব্যবসা বাণিজ্য আছে। সুতরাং এটা তাদের ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়।


মন্ত্রী বলেন, পৃথিবীর কোন দেশ একা চলতে পারেন না। এক দেশ অপর দেশের উপর নির্ভরশীল হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে যেমন আমাকে সম্পর্ক রাখতে হবে, তেমনিভাবে রাশিয়ার সাথেও আমাকে সম্পর্ক রাখতে হবে। এমনকি মায়ানমারের সাথে আমাদের যে সম্পর্ক খারাপ, তার পরও তাদের সাথেও আমাদের সম্পর্ক রাখতে হবে। বিশ্ব হচ্ছে এখন একটি গ্লোবাল ভিলেজ। এখানে একজন আরেকজনকে ছাড়া চলতে পারবে না।


মন্ত্রী বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করেন। এ সময় তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিসহ সকলের প্রতি আহ্বান জানান।


পরে ১৭০ জন সাধারণ মানুষের মাঝে ঈদ সামগ্রী চাল, ডাল, সেমাই, দুধ চিনি, ছোলাসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন তিনি।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com