রাজশাহীর প্লাস্টিক কারখানার আগুন নিভলো চার ঘণ্টা পর
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ২০:০৫
রাজশাহীর প্লাস্টিক কারখানার আগুন নিভলো চার ঘণ্টা পর
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর বাঘা উপজেলার বাজুবাঘা ইউনিয়নের তেপুকুরিয়া গ্রামে একটি প্লাস্টিকের ক্যারেট কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩ কোটি টাকার ক্যারেট ও পেপার ও কার্টন পুড়ে ভস্মীভূত হয়েছে। আগুনের ধোঁয়ায় ৬ জন অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।


৫ এপ্রিল, শুক্রবার বিকেল সাড়ে ৩ টায় আগুনের সূত্রপাত হয়। পরে সন্ধ্যা ৭টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।


স্থানীয়রা জানান, দুপুরে হঠাৎ করেই মনসুর ও ইনসার আলীর মালিকানাধীন ভাঙ্গা প্লাস্টিকের ক্যারেট কুচি করার কারখানা থেকে আগুনের শুরু হয়। সঙ্গে সঙ্গে শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা মূল গুদামঘরে ছড়িয়ে পড়ে।


কারখানা মালিক মনসুর আলী জানান, শুক্রবার দুপুরে তারা কারখানা বন্ধ করে বাড়ি যান। পরে সাড়ে ৩টার দিকে আগুনের ঘটনা শুনতে পেয়ে কারখানায় আসেন। তার দাবি প্রায় ১ লাখ ক্যারেট পুড়ে গেছে।


রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. ওহিদুল ইসলাম জানান, শুক্রবার বিকেলে সাড়ে ৩ টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সন্ধ্যা ৭টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। কীভাবে প্লাস্টিকের ক্যারেট কারখানায় আগুন ধরেছে তা জানা যায়নি।


বাজুবাঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ রঞ্জু জানান, এ কারখানায় শতাধিক শ্রমিক কাজ করতো। আগুনের ঘটনায় তারা বেকার হয়ে গেলে। এ অবস্থায় সরকারি সহযোগিতা প্রয়োজন।


বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, স্থানীয় ও ব্যবসায়ী ইনসার আলীর সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ২ থেকে ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে। প্রশাসন যথাসাধ্য সহযোগিতা করবে। যারা ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছে তাদের অবস্থা উন্নতির দিকে।


বিবার্তা/মোস্তাফিজুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com