থমথমে থানচি, কুকি-চিনের খোঁজে ড্রোন দিয়ে নজরদারি
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১৫:১৬
থমথমে থানচি, কুকি-চিনের খোঁজে ড্রোন দিয়ে নজরদারি
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের খোঁজে বান্দরবানের থানচি থানায় ড্রোন ক্যামেরা দিয়ে নজরদারি চালাচ্ছে পুলিশ।


৫ এপ্রিল, শুক্রবার থানচি থানার ওসি জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, তারা দেড় কিলোমিটারের মধ্যে আত্মগোপন করে রয়েছে। যেকোনো সময় কেএনএফ আবারও আক্রমণ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আক্রমণ প্রতিরোধে সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে পুলিশ।


তিনদিন ধরে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে কেএনএফ। গতকাল (বৃহস্পতিবার) রাতে থানচি বাজার ও থানার তিন দিক থেকে এলোপাতাড়ি গুলি ছুড়ে তারা থানা দখলের চেষ্টা করে। আমরা পাল্টা গুলি চালালে পালিয়ে যায় বলে মন্তব্য করেন জসিম উদ্দিন।


ওসি বলেন, কেএনএফ সদস্যরা এখন থানার দেড় কিলোমিটারের মধ্যে আত্মগোপনে রয়েছে বলে গোয়েন্দা তথ্যে নিশ্চিত হয়েছি। তারা আবারও আক্রমণ করার আশঙ্কা রয়েছে। প্রতিরোধে আমরা প্রস্তুত রয়েছি।


প্রথমে সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি, তারপর বাজার ও থানায় এলোপাতাড়ি গুলি ছোড়ার মতো দুর্ধর্ষ ঘটনার পরেও গভীর জঙ্গলে সরে যায়নি কেএনএফ। তিন দিনে দুটি সন্ত্রাসী ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে থানচি এলাকায়। বাজারের ব্যবসায়ীরা ভয়ে কেউ মুখ খুলছেন না।


এক পাহাড়ি ব্যবসায়ী বলেন, কুকি-চিন সন্ত্রাসীরা কী চায় আমরা বুঝতে পারছি না। জীবনে প্রথম ব্যবসা করতে গিয়ে চাঁদা দিতে হয়েছে। এভাবে চললে ব্যবসায় ধস নেমে আসবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com