সাতক্ষীরায় স্বর্ণের বারসহ ইউপি সদস্য আটক
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৯:২০
সাতক্ষীরায় স্বর্ণের বারসহ ইউপি সদস্য আটক
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায়৯ পিস স্বর্ণের বারসহ আমজেদ আলী মোড়ল (৪৫) নামে এক ইউপি সদস্যকে আটক করেছে বিজিবি। ৩ এপ্রিল, বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার বৈকারী সীমান্ত এলাকা থেকে স্বর্ণসহ তাকে আটক করা হয়।


আটক আমজেদ আলী মোড়ল সাতক্ষীরা সদর উপজেলার কালিয়ানী গ্রামের মৃত আব্দুল মাজেদ মোড়লের ছেলে। তিনি বৈকারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য।


বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের সদস্যরা জানতে পারে যে, বিজিবি বৈকারী বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের মেইন পিলার ৭ এর সাব পিলার ৬৫ থেকে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কালিয়ানী মাদ্রাসার মোড় এলাকা দিয়ে চোরাকারবারিরা স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাবে। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে বৈকারী বিওপির সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে একটি আভিযানিক দল ওই এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে।


বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার বৈকারী ইউনিয়নের মেম্বার মো. আমজাদ হোসেন খোকন মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে যাওয়ার সময় বিজিবি সদস্যরা তার গতিরোধ করে। পরে বিজিবির টহল দলের সদস্যরা আমজাদ হোসেন খোকনকে আটক করে তার দেহ তল্লাশি চালিয়ে কোমরের ডান পাশে লুঙ্গির ভাঁজে বিশেষভাবে ফিটিং করা অবস্থায় ৯টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪৪ গ্রাম। যার মূল্য ১ কোটি ১ লাখ ৫৭ হাজার ২২৪ টাকা। এ সময় আমজাদ হোসেন খোকনের ব্যবহৃত ১৫০ সিসি হিরো হাংক মোটরসাইকেলটি জব্দ করা হয়।


সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক বলেন, শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজের জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে সদর থানায় মামলা করার পর স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। আসামিকে সদর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com