বিরামপুরে অস্বাভাবিক শিশুর জন্ম
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৬:৫৮
বিরামপুরে অস্বাভাবিক শিশুর জন্ম
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বিরামপুর উপজেলায় জমজ সন্তান প্রসব করেছেন এক মা। এর মধ্যে এক পা নিয়ে অদ্ভুত শিশু জন্ম গ্রহণ করেছে।


বুধবার (২৭ মার্চ) রাতে বিরামপুর উপজেলার মর্ডান ক্লিনিকে এক পা বিশিষ্ট বিকলাঙ্গ জমজ শিশুর জন্ম হয়েছে।


জমজ সন্তান প্রসবকারী মা পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার পুটিমারা ইউনিয়নের শালখুরিয়া গ্রামের ভ্যান চালক মাহফিজুল ইসলামের স্ত্রী তাসলিমা আক্তার বিকলাঙ্গসহ জমজ শিশু প্রসব করেছেন। ২টি শিশুর মধ্যে একটি মেয়ে শিশু ও অপরটি এক পা ওয়ালা বিকলাঙ্গ শিশুর জন্ম হয়েছে এবং বিকলাঙ্গ শিশুটির মলদার ও মূত্রনালী নেই।


এ বিষয়ে জমজ দুই শিশুর মাতা তাসলিমা বেগম জানান, গতকাল রাতে আমার শারীরিক সমস্যা দেখা দেয়। প্রচণ্ড প্রসব ব্যথা উঠলে আমার স্বামী বিরামপুরে মর্ডান ক্লিনিকে বিকাল চারটায় ভর্তি করায়। রাতে ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার তাহেরা বেগম ও সহকারী ডাক্তার রইচ উদ্দিনের অক্লান্ত চেষ্টায় সিজারের সাহায্যে শিশু দুটি জন্মগ্রহণ করে।


তিনি আরও জানান. আমার ভূমিষ্ঠ হওয়া দুটি শিশুই ভালো রয়েছে। তবে একটি এক পা ওয়ালা ওই শিশুটির জন্য খুবই চিন্তিত হয়েছি। আমি আল্লাহ তালার নিকট প্রার্থনা করছি দুটো শিশুই যেন সুস্থ রাখেন তিনি।


জমজ শিশু দুটির পিতা আমিরুল ইসলাম জানান, আমার কি ভাগ্য আমার স্ত্রীর একসঙ্গে জমজ বাচ্চা জন্ম দিয়েছে। তাতে আমি খুব খুশি কিন্তু একটি বাচ্চা বিকলাঙ্গ হয়েছে বলে আল্লাহ পাকের নিকট প্রার্থনা করছি যে আমার দুটো শিশু সুস্থ থাকে।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com