এখন বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লবের যুগে নিয়ে যাওয়ার পালা
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ১৫:২৮
এখন বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লবের যুগে নিয়ে যাওয়ার পালা
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষানগর রাজশাহীতে নভোথিয়েটারের প্রয়োজনীয়তা উল্লেখ করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, রাজশাহীকে শিক্ষানগর বলা হয়। যার জন্য রাজশাহীতে এই নভোথিয়েটার অত্যান্ত প্রয়োজন। সেই কারণে রাজশাহীতে জায়গাটি নির্ধারণ করেছি। এর পেছনে আপনাদের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিজেও ব্যক্তিগতভাবে চেষ্টা করেছেন। সেই কারণে আমি মনে করি এটা আগে হওয়া দরকার ছিল।


২২ আগস্ট, মঙ্গলবার সকালে রাজশাহীতে নির্মিত শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় দুই দশমিক তিনশূণ্য একর জায়গাজুড়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।


এসময় ইয়াফেস ওসমান বলেন, আজ থেকে ১৫ বছর আগের এবং যে পরিবর্তন বাংলাদেশে দেখা যাচ্ছে প্রত্যেকাটি জিনিস বিজ্ঞানকে ধরে এগিয়েছে। মানুষের জীবনের যে উন্নয়ন সৌভাগ্য ক্রমে এটি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে শুরু হয়। ডিজিটাল বাংলাদেশ প্রথমে বললে এতোটা বুঝতো না। প্রথম প্রথম মানুষ ঠাট্টা করতো। সেই ডিজিটাল বাংলাদেশকে এখন কেউ ঠাট্টা করে না। শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ আর কল্পনা নয়, শেখ হাসিনার ভিশন-২১ নিছক কোন গল্প না। সেই পর্যায়ে দেশ চলে গেছে। বিজ্ঞানীদের সামনে এখন নতুন জিনিস এসে দাঁড়িয়েছে সেটি হলো এখন বাংলাদেশকে চতুর্থ শিল্প বিপ্লবের যুগে নিয়ে যাওয়া।


ইয়াফেস ওসমান আরো বলেন, ভবিষ্যতের জন্য বলব এখানে যারা শিক্ষা নিতে আসে, বিজ্ঞানে পড়ে তাদের জন্য এটা বড় সুযোগ তৈরি হলো। আশা করি এখানে যারা শিক্ষা নিতে আসে এবং আপামর রাজশাহীবাসী উপভোগ ও শিক্ষা গ্রহণ করতে পারবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com