বঙ্গবন্ধুর আদর্শকে কর্মে পরিণত করতে হবে: খাদ্যমন্ত্রী
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৫:৫৩
বঙ্গবন্ধুর আদর্শকে কর্মে পরিণত করতে হবে: খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছে, ১৫ আগস্ট আমরা হারিয়েছি শ্রেষ্ঠ সম্পদ বঙ্গবন্ধুকে। শোষকের হাত থেকে দেশ মাতৃকার মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুকে শুধু আলোচনার টেবিলে আবদ্ধ রাখলে চলবে না। তার আদর্শকে কর্মে পরিণত করতে হবে।


১৫ আগস্ট, মঙ্গলবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও যুব ঋণ চেক বিতরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


খাদ্যমন্ত্রী বলেন, সংবিধান কেটে ছিড়ে ইনডেমিনিটি আদেশ জারি করে জাতির পিতার হত্যাকাণ্ডের বিচারের পথ বন্ধ করা হয়েছিল। এ কাজটি যারা করেছিলো বাঙালি জাতি তাদের ঘৃণা করে। খুনিদের পুরস্কৃত করেছে জিয়াউর রহমান। কাউকে এমপি, কাউকে মন্ত্রী আবার কাউকে বিদেশে রাষ্ট্রদূত করেছিলো। দীর্ঘ একুশ বছর বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনতে দেয়া হয়নি। ওই সময়ে জন্ম নেয়া শিশু কিশোরদের ভুল ইতিহাস শেখানো হয়েছে।


এমময় তিনি নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জেনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।


তিনি আরো বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করেছেন জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন সারাদেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে।


নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা এর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মো. রাশেদুল হক, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।


এর আগে মন্ত্রী নওগাঁ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।


বিবার্তা/রাকিব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com