পাবনায় ইলিয়াস হত্যা মামলা প্রধান আসামী গ্রেফতার
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৪:০১
পাবনায় ইলিয়াস হত্যা মামলা প্রধান আসামী গ্রেফতার
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+


পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা গ্রামে তাঁত ব্যবসায়ী ইলিয়াস হত্যার প্রধান আসামি বাবলু ব্যাপারীকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত বাবলু সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের জালালপুর নতুনপাড়া গ্রামের মৃত মুছা ব্যাপারীর ছেলে।


বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় পাবনার র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।


র‌্যাব জানায়, গত ৩১ জুলাই ধোপাঘাটা গ্রামের ক্ষেতের পাশ থেকে ইলিয়াস হোসেনের মরদেহ পাওয়া যায়। ইলিয়াসের মাথা ও ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার শরীর ক্ষতবিক্ষত করা হয় এবং তার দুই পা হাঁটু থেকে বিচ্ছিন্ন করার মাধ্যমে মৃত্যু নিশ্চিত করা হয়। এ ঘটনায় পহেলা আগস্ট সদর থানায় একটি মামলা দায়েরের পর বিষয়টি নিয়ে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব।


এরই ধারাবাহিকতায় বুধবার (৯ আগস্ট) বিকেলে জেলার সাঁথিয়া উপজেলার চৌবাড়ীয়া গ্রাম থেকে আত্মগোপনকৃত আসামি বাবলু ব্যাপারীকে গ্রেফতার করা হয়।


হত্যার কারন সম্পর্কে র‌্যাব জানায়, ৯ জুলাই জালালপুর বাজারে একটি জিন্স প্যান্ট কেনাবেচাকে কেন্দ্র করে নিহত ইলিয়াস ও গ্রেফতার বাবলুর মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির জেরে এ হত্যাকান্ড ঘটে।


গ্রেফতারকৃত বাবলুর বিরুদ্ধে ২০১৮ সালে আতাইকুলা থানায় একটি হত্যা মামলাসহ কয়েকটি মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে সদর থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়।


র‌্যাব ও স্থানীয়দের একাধিক সুত্র জানায়, গ্রেফতারকৃত বাবলু ব্যাপারী এর আগে চরমপন্থী সংগঠন লাল পতাকার সাথে সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে জেলার বিভিন্ন চরমপন্থীদের সাথে তিনিও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করেছিলেন। সরকারি বিভিন্ন সুযোগ সুবিধাও ভোগ করে আসছিলেন বাবলু ব্যাপারী।


‍বিবার্তা/পলাশ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com