শাহজালাল বিমান বন্দরের ডাস্টবিনে ৭ কেজি সোনা
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১৯:৪৮
শাহজালাল বিমান বন্দরের ডাস্টবিনে ৭ কেজি সোনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডাস্টবিন থেকে পরিত্যক্ত অবস্থায় সাত কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে।


১২ জুন, সোমবার এ স্বর্ণ উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউস কর্তৃপক্ষ। যার আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা। কাস্টমস গোয়েন্দা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।


শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, সোমবার শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে খবর আসে কাতার থেকে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-৩৩৪ নম্বর ফ্লাইটের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে। এমন খবর পেয়ে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের বিমানবন্দরের বি-শিফটের কর্মকর্তা ও কর্মচারীরা ওই বিমানটি অবতরণের পর তখনই শিফট ইনচার্জের নেতৃত্বে সকাল ৯টা ১০ মিনিটে বিমানে বিশেষ তল্লাশির জন্য প্রবেশ করেন। আর পাওয়া তথ্য মোতাবেক বিমানের সিট নম্বর ২৮/এ তল্লাশি করা হয়।


পরবর্তীতে গোপন সংবাদ দাতার তথ্য মোতাবেক বে-২০ এর ডাস্টবিনও তল্লাশি করা হয়। ওই ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মীকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরবর্তীতে জব্দকৃত স্বর্ণবারের বিষয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সে কর্মরত সন্দেহভাজন কর্মকর্তা ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরিচ্ছন্নতাকর্মী জামাল ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বর্ণ বহন করার কথা স্বীকার করেন। তার দেওয়া তথ্যমতে ৯ নম্বর বোর্ডিং ব্রিজের সামনে ময়লার স্তূপ থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু বের করে দেন। কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু দুপুর ১২টার দিকে বিমানবন্দরের কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়।


মোড়ানো স্কচটেপ খুলে তার মধ্যে ৬০টি স্বর্ণবার পাওয়া যায়, যার মোট ওজন ছয় কোজ ৯৬০ গ্রাম। উদ্ধার হওয়া ওই স্বর্ণের বারের দাম পাঁচ কোটি ৪০ লাখ টাকা। আটক পরিচ্ছন্নতাকর্মীর বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। আর উদ্ধার হওয়া স্বর্ণবার ঢাকা কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।


আটক মো. জামাল ভূঁইয়া লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার মৃত আব্বাস ভূঁইয়ার ছেলে। তিনি তার পরিবারের সঙ্গে রাজধানীর দক্ষিণখানের একটি বাড়িতে বসবাস করতেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com