পাবনায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬
প্রকাশ : ০৯ মে ২০২৩, ২১:২৮
পাবনায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আধিপত্য বিস্তার ও আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে পাবনায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছয়জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।


মঙ্গলবার (৯ মে) দুপুরে সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরবাঙ্গাবাড়িয়া গ্রামের মুজিব বাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।


গুলিবিদ্ধরা হলেন চরবাঙ্গাবাড়িয়া গ্রামের চাঁদ আলী সরদারের ছেলে হাবু সরদার (৫০), মৃত বাবর আলীর ছেলে ইসহাক প্রামানিক (৪৫), রাজা মণ্ডলের ছেলে মামুন মণ্ডল (৩০) ও সেলিম মণ্ডল (৪০), আক্কাস আলীর ছেলে সবরুল শেখ (৪০) ও চর বাঙ্গাবাড়িয়া মাদরাসার শিক্ষার্থী হামিদুল ইসলামের ছেলে হামিম হোসেন (১২)। আহত বাকিদের নাম পরিচয় পাওয়া যায়নি।


স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় হেমায়েতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের বর্ধিত সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়। এ সময় ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান বক্তব্য দিতে শুরু করলে পলাশ নামে একজন বক্তব্য দিতে নিষেধ করেন। এতে সভায় হট্টগোলের সৃষ্টি হয়। এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন উভয় পক্ষকে ধমক দিয়ে থামানোর চেষ্টা করেন। পরে পলাশ নামে ওই যুবক বিষয়টি দেখে নেওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।


এ নিয়ে রাতে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। আজ দুপুর ১২টার দিকে চরবাঙ্গাবাড়িয়া মুজিব বাঁধের দোকানে বসেছিলেন স্থানীয় কয়েকজন। এ সময় মোটরসাইকেল নিয়ে কয়েকজন যুবক এসে অতর্কিত গুলি শুরু করে। তখন দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সাধারণ সম্পাদক গ্রুপের ছয়জন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হন। আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।


পাবনা পৌর ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদ শেখ গণমাধ্যমকে বলেন, হেমায়েতপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম নজু মণ্ডল ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানের মধ্যে দীর্ঘদিন ধরেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিবাদ চলে আসছে। সম্প্রতি হাবুর ইটভাটা নজু মণ্ডলরা দখল করা নিয়ে দুই পক্ষের মধ্যে অস্থিরতা বিরাজ করছে।


হেমায়েতপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালাম বলেন, সোমবার সন্ধ্যায় ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় সানাউল্লাহ নামের একজনকে আটক করা হয়েছে।


সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com