সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১৭:৪৫
সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
তালা (সাতক্ষীরা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরার তালায় শিউলি খাতুন নামে এক গৃহবধূ হত্যায় তার স্বামী মোস্তফা বিশ্বাসকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।


২৭ মার্চ সোমবার বেলা ১টার দিকে এ আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম জি আযম ও সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাতক্ষীরার তালা উপজেলার চাঁদকাটি গ্রামের মোস্তফা বিশ্বাসের (৩২) সঙ্গে শিউলি খাতুনের (১৯) ২০০৯ সালে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে মোস্তফা বিশ্বাস ও তার পরিবারের লোকজন শিউলিকে নির্যাতন করত। একপর্যায়ে তারা শিউলির পরিবারের কাছে নগদ ৫০ হাজার টাকা ও তিন ভরি সোনা দাবি করে। এ নিয়ে দ্বন্দ্বের জেরে শিউলি তার বাবার বাড়ি তালা উপজেলার রঘুনাথপুরে চলে যায়।


২০০৯ সালের ১৬ জুলাই ভোর সাড়ে ৫টায় মোস্তফা ও তার বাবা আমজেদ শিউলিদের রঘুনাথপুরের বাসায় তাকে আনতে যান। বাসায় কেউ না থাকায় সকাল ৮টার দিকে তারা শিউলিকে শ্বাসরোধ করে হত্যার পর ঘরের দরজা লাগিয়ে পালানোর চেষ্টা করেন।


এসময় স্থানীয়দের হাতে ধরা পড়েন। পরে তারা প্রাথমিকভাবে শিউলিকে হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় শিউলির বাবা মো. আব্দুস সবুর ২০০৯ সালের ৪ আগস্ট তালা থানায় হত্যা মামলা দায়ের করেন।


পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন, ‘১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তথ্যপ্রমাণের ভিত্তিতে মোস্তফা বিশ্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে, আসামি মোস্তফা বিশ্বাসের বাবা আমজেদ বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন আদালত।’


এই রায়কে মিথ্যা ও উদ্দেশ্যপ্রনোদিত বলে দাবি করেছেন আসামী মোস্তফার পরিবারের স্বজনরা। তার বোন মোছা. আরিফ খাতুন বলেন, ঘটনার দিন মোস্তফা সেখানে উপস্থিত ছিলেন না। তার স্ত্রী শিউলীর আগে আরেকটি বিয়ে হয়েছিলো। শিউলীর বাবাই তাকে নির্যাতন করতো উল্লেখ করে তিনি বলেন, নির্যাতন সহ্য করতে না পেরে শিউলী গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এতে তার ভাইয়ের কোন দোষ নেই। বাদীপক্ষ অর্থের বিনিময়ে তাদেরকে ফাঁসিয়েছে বলে দাবি করেন তিনি।


বিবার্তা/হায়দার/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com