ব্রাহ্মণবাড়িয়ায় চলছে শিশু নাট্যমের বসন্তকালীন ৩ দিনব্যাপী আর্ট কর্মশালা
প্রকাশ : ০৩ মার্চ ২০২৩, ০৮:৫২
ব্রাহ্মণবাড়িয়ায় চলছে শিশু নাট্যমের বসন্তকালীন ৩ দিনব্যাপী আর্ট কর্মশালা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'প্রকৃতির সান্নিধ্যে শিশুরা' শ্লোগানকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারও ব্রাহ্মণবাড়িয়া শুরু হয়েছে বসন্তকালীন শিশুদের তিনদিনব্যাপী আর্ট কর্মশালা।


বুধবার (২ মার্চ) সকালে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের তালুকদার বাড়ি খোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মশালার উদ্বোধন করা হয়েছে।


ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের আয়োজনে প্রধান অতিথি থেকে কর্মশালার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা।


ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা বিষয়ক কর্মকর্তা পাপিয়া আক্তার, বিশিষ্ট নারী নেত্রী নন্দিতা গুহ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শিহাব উদ্দিন বিপু, কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন বেলাল, জাগোনিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আবুল হাসনাত মো. রাফি, দৈনিক আমার সময়ের প্রতিনিধি আল মামুন প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে বাহারুল ইসলাম মোল্লা বলেন, শিক্ষার্থীদের শুপ্ত মেধা বিকাশে চিত্র অঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের বিকল্প নেই। শিশুকে স্বাভাবিকভাবে বাড়তে দিতে হবে। খেলাধুলা ও সৃজনশীল কাজ করার সুযোগ দিতে হবে। এতে শিশু মানসিক ভাবে স্বাবলম্বী হয়ে উঠবে, তার সামাজিক বিকাশ ঘটবে। তিতাস নদীর তীরে এই আয়োজন শিশুদের প্রকৃতির সান্নিধ্যে পাবে। প্রাতিষ্ঠানিক এক গন্ডিতে আটকে না রেখে প্রতিবছর ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম বিভিন্ন প্রাকৃতিক পরিবেশের মাঝে এই আয়োজন করে। তাই ধন্যবাদ জানাই নিয়াজ মোহাম্মদ খান বিটুকে।


ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু জানান, শিশুদের প্রতিভা বিকাশের জন্যই এ আয়োজন। নির্ধারিত আর্ট ক্লাসের বাইরে এ ধরণের আয়োজন শিশুদের প্রতিভাকে আরো বেশি সমৃদ্ধ করবে। তিনি আরও জানান, ২ মার্চ থেকে আগামী ৪ মার্চ প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কর্মশালা চলবে। এবছর প্রায় দুই শতাধিক শিশু কিশোর এই কর্মশালায় অংশ গ্রহণ করেছে। এই কর্মশালায় আঁকা ছবি গুলো বাছাই করে পরবর্তীতে প্রদর্শনী অনুষ্ঠিত হবে।


বিবার্তা/আকঞ্জি/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com