বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৯:১৮
বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে ভারতের বিপক্ষে বাংলাদেশ নারী দল বোলিংয়ে শুরুটা ভালোই ছিল। তবে একাধিক সহজ ক্যাচ হাতছাড়া করেছেন ফিল্ডাররা। গ্রাউন্ড ফিল্ডিংয়েও বেশ ঘাটতি ছিল। ক্যাচ মিস করার মাশুল গুনতে হলো বাংলাদেশকে। তবে নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে ভরতকে দেড়শ রান পর করতে দেয়নি বাংলাদেশ।


২৮ এপ্রিল, রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল ও ভারত নারী ক্রিকেট দল। আগে ব্যাট করে এ ম্যাচে বাংলাদেশের সামনে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানের লক্ষ্য দিয়েছে সফরকারীরা।


টস জিতে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করে ভারতের মেয়েরা। বাংলাদেশের ফিল্ডারদেরও বেশ কয়েকটি ক্যাচ ছেড়ে দেন তারা। সুলতানা খাতুনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্মৃতি মান্ধানার ক্যাচ ছেড়ে দেন ফারিহা তৃষ্ণা।


তার জন্য অবশ্য খুব লম্বা সময় ভুগতে হয়নি বাংলাদেশকে। পরের ওভারে বোলিংয়ে এসে ফারিহাই বোল্ড করেন স্মৃতি মান্ধানাকে। ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরত যান মান্ধানা। এরপর আবারও সুযোগ পায় ভারত। এবার আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকা ওপেনার শেফালি ভার্মার ক্যাচ ছাড়েন সুলতানা খাতুন।


পাওয়ার প্লের শেষ ওভারটা দারুণ করছিলেন মারুফা। প্রথম পাঁচ বল থেকে কেবল এক রান দেন। ওই চাপ থেকে বের হতে শেষ বলে ছক্কা হাঁকাতে যান শেফালি। কিন্তু কাভারে উঠা তার ক্যাচ ছেড়ে দেন সুলতানা।


শেষে রাবেয়া খানের বলে ক্যাচ দিয়েই আউট হন শেফালি। ৩ চার ও ১ ছক্কায় ২২ বলে ৩১ রান করে আউট হন শেফালি। এরপর ইয়াস্তিকা ভাটিয়ার সঙ্গে ৩৩ বলে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিত কৌর। এই জুটিতে ভর করে বড় ইনিংসের পথে হাঁটছিল ভারত। তবে ছয় বলের ব্যবধানে তাদের দুজনকে ফিরিয়ে কিছুটা স্বস্তি পায় স্বাগতিকরা। শুরুতে ফাহিমা খাতুনের বলে এলবিডব্লিউ হন ২২ বলে ৩০ রান করা হারমান। পরের ওভারে এসে ২৯ বলে ৩৬ রান করা ইয়াস্তিকাকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট পান রাবেয়া খাতুন।


শেষ ওভারে দুর্দান্ত বল করেন মারুফা আক্তার। স্রেফ এক রান দিয়ে এই ওভারে তিনি নেন দুই উইকেট। ১৭ বলে ২৩ রান করা রিচাকেও আউট করেন তিনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com