ডিমলায় উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জনের মনোনয়নপত্র দাখিল
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০৭
ডিমলায় উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জনের মনোনয়নপত্র দাখিল
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নীলফামারীর ডিমলা উপজেলার ৩ নং ডিমলা সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।


রবিবার (১৯ ফেব্রুয়ারি) নির্ধারিত তারিখের শেষ দিন বিকেল ৪টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে এই ছয়জন জন চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।


এরা হলেন- আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী এএইচএম ফিরোজ সরকার,স্বতন্ত্র প্রার্থী ডিমলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মাজহারুল ইসলাম লিটন,উৎপল কুমার সিংহ রায়,সফিয়ার রহমান,মজিব উদ্দিন ও আমিনুর রহমান।


গত ২৩ জানুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ফেব্রুয়ারি। আপিল দাখিলের তারিখ ২১ থেকে ২৩ ফেব্রুয়ারি।আপিল নিষ্পত্তির তারিখ-২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি।


প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি।


প্রতীক বরাদ্দ ২৮ ফেব্রুয়ারি ও ভোট গ্রহণের তারিখ ১৬ মার্চ ২০২৩। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-৩৪৩৭৫ জন। এরমধ্যে নারী ভোটার ১৭০৫২জন ও পুরুষ ভোটারের সংখ্যা ১৭৩২২জন এবং তৃতীয় লিঙ্গের ১ জন।


ডিমলা সদর ইউনিয়নের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন,মনোনয়নপত্র দাখিলের শেষদিনে একজন আওয়ামী লীগ দলীয় ও পাঁচজন স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। আশা করি, উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও সাংবাদিকসহ সকলের সহযোগিতায় আমরা আগামী ১৬  মার্চ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারব।


প্রসঙ্গত, গত ১৪  ডিসেম্বর ডিমলা ৩ নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম সরকার মৃত্যুবরণ করলে ইউনিয়ন পরিষদটিতে চেয়ারম্যান পদ শুন্য হয়।পরে ২৩ জানুয়ারি ইউনিয়নটির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।


বিবার্তা/সুজন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com