নোয়াখালীতে আগুনে পুড়ে ১৫ দোকান ছাই
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১০
নোয়াখালীতে আগুনে পুড়ে ১৫ দোকান ছাই
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই বাজারের অন্তত ১৫টি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে যায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।


শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে চৌমুহনী বড় মসজিদ সংলগ্ন কবুতর হাটা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে চৌমুহনী ও মাইজদী ফায়ার স্টেশনের ৫টি ইউনিট কাজ করে।


ক্ষতিগ্রস্থ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর ৪টার দিকে কবুতর হাটার একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের তীব্রতা দেখে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়।


খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী স্টেশনের ৫টি ইউনিট ঘটনাস্থলে লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগে কালাম এন্ড সন্স, কবুতর হাটার পাইকারি মুদি দোকান, লবণ, আলু, চুন ও মসলার আড়ৎ সহ অন্তত ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) শাহ এমরান খান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি স্টেশনের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ দোকানগুলো থেকে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/সবুজ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com