ছেলের কাছে সম্পদের কথা গোপন রাখলেন ২০ বছর!
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ০৯:৫০
ছেলের কাছে সম্পদের কথা গোপন রাখলেন ২০ বছর!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের একজন ধনকুবের। নাম ঝ্যাং ইউদং। তাঁর ছেলে ঝ্যাং জিলং। সন্তানের স্নাতক পর্যন্ত এই বিপুল সম্পদের কথা তাঁর কাছে গোপন রেখেছিলেন সেই ধনকুবের।


সাউথ চায়না মর্নিং পোস্ট–এর খবরে বলা হয়, এই ধনকুবের হুনান মসলাদার গ্লুতেন লাতিয়াও ব্র্যান্ড মালা প্রিন্সের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট।


ঝ্যাং ইউদংয়ের প্রতিষ্ঠানটি বছরে ৬০ কোটি ইউয়ান (৯১১ কোটি ২৫ লাখ ৫৭ হাজার ৭৮৬ টাকা) মূল্যের গ্লুতেন লাতিয়াও নামক খাবার উৎপাদন করে।


তাছাড়া, এই ধনকুবেরের জীবনযাত্রা দেখে বোঝার উপায় নেই। আর–আট দশজন সাধারণ মানুষের মতোই জীবন যাপন করেন। সবই করেছেন ছেলের জন্য।


ছেলে ঝ্যাং জিলং জিওপাই নিউজকে বলেন, তাঁর ২০ বছর বয়স পর্যন্ত তাঁদের কাছে আর্থিক অবস্থা গোপন করেছিলেন বাবা। এ কারণে তিনি জীবনে সফল হতে কঠোর পরিশ্রম করেন।


জিলং তাঁদের বিখ্যাত প্রতিষ্ঠানটি সম্পর্কে জানতেন। কিন্তু তাঁকে বলা হয়েছে, প্রতিষ্ঠানটি চালাতে গিয়ে তাঁদের পরিবার বিপুল পরিমাণ ঋণের কবলে পড়েছে।


জিলং বলেন, পিংজিয়াং কাউন্টিতে তাঁরা সাধারণ একটি ফ্ল্যাটে বসবাস করতেন। পরিবারের সহযোগিতা ছাড়াই তিনি নিজের যোগ্যতায় ভালো একটি স্কুলে ভর্তি হতে পেরেছিলেন। তাঁর ইচ্ছা ছিল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষে চাকরি করবেন। সেখানে বেতন হতে পারে ৬ হাজার ইউয়ান (৯১ হাজার ১২৫ টাকা)। এ দিয়ে পরিবারের ঋণ পরিশোধে কিছুটা সহায়তা করতে পারবেন। অবশ্য স্নাতক চলাকালে তাঁর সামনে বাবা সত্যিটা প্রকাশ করেন। তখন তাঁদের প্রতিষ্ঠান ১ কোটি ইউয়ান (১৫ কোটি ১৮ লাখ ৭৫ হাজার ৯৬৩ টাকা) দিয়ে নতুন একটি ভিলা তৈরি করছিল।


জিলং এখন বাবার প্রতিষ্ঠানে ই–কমার্স বিভাগে কাজ করছেন। তাঁর বাবা বলে দিয়েছেন, নিজের যোগ্যতা প্রমাণ করতে পারলেই কেবল ছেলেকে প্রতিষ্ঠানের দায়িত্ব দেবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com