বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ১৩:৩৬
বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মত দ্বি-পক্ষীয় সিরিজ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে এ সিরিজের অভিজ্ঞতা সুখকর হল না লাল-সবুজের দলের জন্য। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুইটিতে বাজে ভাবে হেরে সিরিজ খোয়ানোর পর আজ তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ।


তবে অজিদের বিপক্ষে আজও সুবিধা করে ওঠতে পারেনি বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ডুবে অলআউট হয় ৮৯ রানেই। লক্ষ্য তাড়া করতে নেমে ১৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ৮ উইকেটের এই জয়ে টাইগ্রেসদের হোয়াইট ওয়াশ করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া।


বাংলাদেশের দেয় ৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৪৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। নবম ওভারে সুলতানা খাতুনের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন অজি ওপেনার ফোবি লিচফিল্ড। এরপর দলীয় ৫৪ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় অজি অধিনায়ক হিলিকেও। সাজঘরে ফেরার আগে ৩৩ রান করেন তিনি।


দুই ওপেনার ফেরার পর অজিদের জয়ের পথ দেখিয়েছেন ইলিস পেরি এবং বেথ মুনি। দলকে জেতাতে এ দুজনে খেলেছেন যথাক্রমে ২৭ এবং ২১ রানের ইনিংস।


এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা আজও হয়েছে বাজে। ম্যাচের দ্বিতীয় ওভারেই আউট হন ওপেনার সুমাইয়া আক্তার। দলীয় রানের খাতা খোলার আগেই এক ওপেনার বিদায় নেয়ার পর আরেক ওপেনার ফারজানা হক বিদায় নেন দলীয় ৮ রানেই।


এরপর একে একে ব্যর্থ হয়েছেন রিতু মনি, মুর্শিদা খাতুন, ফাহিমা খাতুনরা। টপ অর্ডার ব্যাটারদের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল অধিনায়ক জ্যোতি। যদিও তিনিও ফিরেছেন ১৬ রান করেই।


এদিকে টাইগ্রেসদের হয়ে আজ ম্যাচে সব থেকে বড় জুটি গড়েছেন পেসার মারুফা আক্তার এবং সুলতানা খাতুন। শেষ উইকেট জুটিতে তারা দুজনে স্কোরবোর্ডে তুলেন ২৬ রান। এই জুটিতেই শেষ পর্যন্ত ৮৯ রানের সংগ্রহ গড়ে স্বাগতিকরা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com