ইংলিশ ক্রিকেটারদের সংগঠনের নতুন সভাপতি মরগান
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১০
ইংলিশ ক্রিকেটারদের সংগঠনের নতুন সভাপতি মরগান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন এক দায়িত্ব দেখা মিলবে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইয়ন মরগানের। প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সভাপতির দায়িত্ব নিতে চলেছেন মরগান। ক্রিকেটারদের সংগঠনটির দশম সভাপতি হিসেবে দায়িত্ব নেবেন তিনি। পিসিএ-এর বর্তমান সভাপতি শার্লট এডওয়ার্ডস। তারই স্থলাভিষিক্ত হবেন ৩৭ বছর বয়সী সাবেক এই ইংলিশ তারকা।


২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ক্রিকেটের সঙ্গেও বেশ ভালোভাবেই যুক্ত আছেন মরগান। অবসরের পর থেকে আছেন ধারাভাষ্যকর এবং ক্রিকেট বিশ্লেষক হিসেবে।


নতুন দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত মরগান। এ নিয়ে তিনি বলেন, ‘ গত ১৯ বছর ধরে পিসিএর সদস্য থাকার পর এমন মর্যাদাপূর্ণ সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ ও সম্মানিত বোধ করছি। ক্রিকেট বর্তমানে একটি পরিবর্তনশীল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। এমন সময়ে পিসিএর ভূমিকা আরও গুরুত্বপূর্ণ।’


গুরুত্বপূর্ণ এই দায়িত্বে এই প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছেন মরগান। জানান, অবসরের পরও এবার খেলাকে আবারও কিছু ফিরিয়ে দেওয়ার সুযোগ থাকছে।


পিসিএ সংগঠনটি মূলত ইংলিশ সাবেক ও বর্তমান ক্রিকেটারদের। যা প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৬৭ সালে।


১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৬টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে এবং ১১৫টি টি-টোয়েন্টি খেলেছেন মরগান। সেখানে সব মিলিয়ে করেছেন মোট ১০ হাজার ৮৫৯ রান।


উল্লেখ্য, ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই নাটকীয় ফাইনাল ম্যাচে জিতে ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরেছিল ইংল্যান্ড। ক্রিকেটের উত্থান তাদের দেশেই। তবে বিশ্ব মঞ্চের শিরোপা জেতা হয়েছিল না তাদের। সেই খরাই কেটেছিল ইয়ন মরগানের হাত ধরে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com