কর্ণফুলীতে ‘ব‌্যাকডেটে’ যুবলীগের আহ্বায়ক কমিটির পাঁয়তারা
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৬:৪৯
কর্ণফুলীতে ‘ব‌্যাকডেটে’ যুবলীগের আহ্বায়ক কমিটির পাঁয়তারা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্যাকডেট দেখিয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা ও চরলক্ষ্যা-বড়উঠান ইউনিয়নে আংশিক কমিটি ঘোষণার পাঁয়তারা চলছে বলে অভিযোগ উঠেছে উপজেলা যুবলীগের বিরুদ্ধে।


জানা যায়, কর্ণফুলীতে পাঁচ ইউনিয়নে সম্মেলনের একবছর পর জুলধা ও চরপাথরঘাটা ইউনিয়নে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। তার আগে পেছনের তারিখ দেখিয়ে আংশিক কমিটি ঘোষণা করেছিলেন। এখন শিগগিরই বাকি তিন ইউনিয়নে যুবলীগের কমিটি ঘোষণা করার চিন্তা করছেন। তবে তৃণমূল বলছে, সম্মেলনের পর আহ্বায়ক কমিটি ঘোষণা অগঠনতান্ত্রিক, অবাস্তব ও ভিত্তিহীন।


যুবলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, উপজেলার শিকলবাহা ইউনিয়নের কলেজবাজারে একটি গ্রুপ দোকানে দোকানে কানাঘুষা করছেন- শিকলবাহা ইউনিয়নে যুবলীগের আহ্বায়ক কমিটি হচ্ছে। বাকি দুই ইউনিয়নে চরলক্ষ্যা ও বড়উঠানে পু্র্ণাঙ্গ কমিটি হচ্ছে, নয় তো আংশিক। যদিও উপজেলা যুবলীগ এখনো তা নিশ্চিত করেনি।


কর্ণফুলীতে যুবলীগের পদপ্রত‌্যাশীরা বলেছেন, ব‌্যাকডেটে কমিটির পাঁয়তারা নির্বাচনের পর থেকেই চলছে। তারা সময় সুযোগ পাচ্ছে না। শুনেছি খুব দ্রুত নাকি অবাস্তব এসব কমিটি ঘোষণা করবে কর্ণফুলী যুবলীগ। এই ধরনের পাঁয়তারা তারাই করতে পারে- যাদের মধ্যে ছাত্ররাজনীতির জ্ঞান নেই।


শিকলবাহা ইউনিয়নের যুবলীগে সভাপতি ও সম্পাদক প্রত্যাশী তিন সাবেক ছাত্রনেতা বলেন, বেশ কয়েকদিন ধরেই কলেজবাজারে গুঞ্জন চলছে শিকলবাহা যুবলীগের আহ্বায়ক কমিটি হচ্ছে। এ ধরনের কমিটি দিতে একজন প্রভাবশালী যুবলীগ নেতা খুব তোড়জোর করছেন। তিনি পেছনের তারিখ দিয়ে কমিটি ঘোষণা করার পাঁয়তারা করছেন। এটা যদি হয়েই যায় তাহলে ঐতিহ‌্যবাহী যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগকে হেয় করা হবে।


এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর বাদশা বলেন, কোন অবস্থাতেই সম্মেলন হবার পর আহ্বায়ক কমিটি দিতে পারে না। এটা গঠনতন্ত্রে নেই। সম্মেলন যেহেতু হয়েছে পূর্ণাঙ্গ কমিটি দিতে প্রথমে ১০/১২ জনের আংশিক কমিটি দিতে পারে। পরে ওরাই পূর্ণাঙ্গ কমিটি করে নেবেন।


কর্ণফুলী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজিম উদ্দিন হায়দার বলেন, সম্মেলন যেহেতু করেছি আমরা পূর্ণাঙ্গ কমিটি দিবো। আহ্বায়ক কমিটি দেয়ার কোন নিয়ম নেই। গঠনতন্ত্রেও নেই। যদিও আমরা এখনো কোন সিদ্ধান্ত নিইনি। শিগগিরই উপজেলা যুবলীগ এ বিষয়ে বৈঠকে বসে সিদ্ধান্ত নেবেন।


বিবার্তা/জাহেদ/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com